টাইটানিককেও হার মানাবে বিশ্বের সবচেয়ে বড় জাহাজ, ‘আইকন অব দ্য সিস’-এর ভাড়া কত?

Share on Facebook

আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। ২০২৪ সালের ২৭ জানুয়ারি যাত্রা শুরু করবে বিশ্বের বৃহত্তম প্রমোদতরী। ইতিমধ্যেই এই সুবিশাল জাহাজটি তার ট্রায়াল রান শেষ করেছে। আর তারপর থেকেই ‘আইকন অব দ্য সিস’-এর ছবি ঘুরছে নেটদুনিয়ায়।

বিশ্বের সবচেয়ে বড় প্রমোদতরী। সুইমিংপুল থেকে শুরু করে হ্রোয়ালপুল, বিনোদনের সব ধরনের ব্যবস্থা রয়েছে বিশাল জাহাজে। তারই ছবি ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। ছবি দেখলে এক ঝলকে মনে পড়ে যেতে পারে ‘টাইটানিক’-এর দৃশ্য। নাম রাখা হয়েছে ‘আইকন অব দ্য সিস’। ২,৫০,৮০০ টন ওজন তার, দৈর্ঘ্য ১,২০০ ফুট। ৫,৬১০ জন যাত্রী এবং ২,৩৫০ জন ক্রু সদস্য—সব মিলিয়ে ৭,৯৬০ জন যাত্রা করতে পারবেন এই জাহাজে চেপে। এতদিন পর্যন্ত ‘ওয়ান্ডার অফ দ্য সিস’ই ছিল বিশ্বের সবচেয়ে বড় প্রমোদতরী। এবার সেই জায়গা দখল করল ‘আইকন অব দ্য সিস’। কবে শুরু হচ্ছে এই প্রমোদতরী, ভাড়া কত, রইল যাবতীয় তথ্য।

বিশ্বের বৃহত্তম ‘ক্রুজ শিপ’ তৈরি করেছে রয়্যাল ক্যারিবিয়ান ইন্টারন্যাশনাল সংস্থা। তারাই রয়েছে এই বিশাল প্রমোদতরী পরিচালনার দায়িত্বে। আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। ২০২৪ সালের ২৭ জানুয়ারি যাত্রা শুরু করবে বিশ্বের বৃহত্তম প্রমোদতরী। ইতিমধ্যেই এই সুবিশাল জাহাজটি তার ট্রায়াল রান শেষ করেছে। আর তারপর থেকেই ‘আইকন অব দ্য সিস’-এর ছবি ঘুরছে নেটদুনিয়ায়।

আগামী বছরের শুরুতেই আমেরিকার ফ্লরিডার মায়ামি থেকে যাত্রা শুরু করতে চলেছে ‘আইকন অব দ্য সিস’। গন্তব্য পূর্ব এবং পশ্চিম ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ। ‘আইকন অব দ্য সিস’-এ চেপে ঘুরতে পারবেন ফিলিপসবার্গ, শার্লটি আমালি, কোকো কে, কোস্টা মায়া, কোজুমেল, রোয়াটান। যেতে সময় লাগবে প্রায় এক সপ্তাহ। এই এক সপ্তাহের সফরে যাত্রীদের যাতে কোনও বিনোদনের অভাব না হয়, সেই ব্যবস্থাও রয়েছে ‘আইকন অব দ্য সিস’-এ। আরাম থেকে রোমাঞ্চ, কোনও কিছু বাদ পড়বে না এই সফরে।

ওয়াটার স্লাইড, সুইমিংপুল, হ্রোয়ালপুল, সব কিছু রয়েছে বিশ্বের সবচেয়ে বড় প্রমোদ। এমন আরও ৪০টি বিনোদনের ব্যবস্থা রয়েছে ‘আইকন অব দ্য সিস’-এ। এই ‘ক্রুজ শিপ’-এ তৈরি হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ওয়াটার পার্ক। ৬টি ওয়াটার স্লাইড, ৭টি সুইমিং পুল ও ৯টি বিশেষ ধরনের পুল থাকছে। এমনকী রয়েছে থিম পার্কও। সেখানে রয়েছে রিসর্ট সহ কৃত্রিম বিচ। তার সঙ্গে পানাহার, আমোদপ্রমোদের সবরকম ব্যবস্থা রয়েছে। যাঁরা পরিবারের সঙ্গে এই প্রমোদতরীতে যাত্রা করবেন, তাঁদের জন্য রয়েছে আলাদা সুযোগ-সুবিধা। অ্যাকোয়া থিয়েটার, সুইম আপ বার সবকিছু রয়েছে সেখানে। রয়েছে লাইভ মিউজিক শোয়ের ব্যবস্থাও।

বিনোদন, আমোদপ্রমোদের এত কিছু ব্যবস্থা, এই সুবিশাল জাহাজে যাত্রা করার জন্য আপনাকে কত টাকা খসাতে হবে, জানেন? জনপ্রতি মার্কিন ডলারে ১,৭০৩, যা ভারতীয় মুদ্রায় ১,৩৯,৭০৭ টাকা। এই সুবিশাল জাহারে থাকছে ২৮ ধরনের কেবিন। তার মধ্যে ৮২% ঘরে ৩-৪ জন মানুষ অনায়াসে থাকতে পারবেন। পাশাপাশি ৭০% ঘরে রয়েছে ব্যালকনি।

 

Leave a Reply