মেসির হাত ধরে ইন্টার মিয়ামির প্রথম শিরোপা।

Share on Facebook

সম্ভাব্য সবকিছু জিতে, অনেক রেকর্ড গড়ে ইউরোপ ছেড়েছিলেন মেসি। সৌদি থেকে অনেক বড়মানের অফার পেলেও তা রিজেক্ট করে দেন।আর তখন তিনি সিদ্ধান্ত নেন ইন্টার মিয়ামির হয়ে খেলবেন।

তার চুক্তির আগে পর্যন্ত মিয়ামির অবস্থা ছিল লীগের তলানিতে। আর তাদের কম সময়ের ইতিহাসেই ছিল না কোনো ফাইনাল খেলার রেকর্ড। ছিল না কোনো ট্রফি জয়ের স্বাদ।

এর পর আবির্ভাব হল লিওনেল মেসির। লীগ কাপের রাউন্ড ওয়ান ম্যাচে শেষ মিনিটের ফ্রি কিক থেকে গোল দিয়ে দলকে জিতিয়ে চলে যান রাউন্ড টু তে। অভিষেক ম্যাচ থেকেই শুরু মেসির তান্ডব। যা চলমান ছিল আজ লীগ কাপের ফাইনাল পর্যন্ত। ৭ ম্যাচে ১০ গোল ও এক এসিস্ট নিয়ে ইন্টার মিয়ামিকে তাদের ইতিহাসের প্রথম শিরোপা জিততে সাহায্য করেন। এই সিজনের লীগ কাপের সর্বোচ্চ গোলের মালিকও মেসি।

ভাঙা, অগোছালো একটা ছোট দলকে শিরোপা জিতিয়ে দিয়েছেন এক হাতেই। হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও টপ স্কোরার।

আজকে সুপার লীগ জিতার মাধ্যমে দানি আলভেজকে পিছনে ফেলে সর্বোচ্চ ট্রফির মালিক এখন মেসি। ৪৪ টি ট্রফি জিতে তিনি এই রেকর্ড করেন।

লিওনেল মেসি ৪৮ টি ফাইনাল ম্যাচ খেলেছেন। তন্মধ্যে তিনি ৩৫টি গোল ও ১৫ টি এসিস্ট টোটাল ৫০টি গোলের কন্ট্রিবিউশান রেখেছেন। যা কিনা ফুটবল খেলোয়াড়দের মধ্য সর্বোচ্চ।

লিওনেল মেসি অধিনায়কের আর্মব্যান্ডটি প্রাক্তন ইন্টার মিয়ামি অধিনায়ক ডিআন্দ্রে ইয়েডলিনের কাছে ফিরিয়ে দেন এবং নিশ্চিত করেন যে তারা একসাথে ট্রফিটি তুলবে।মেসির মহাত্ব এখানেও আরো একবার ফুটে উঠেছে।

সুপার কাপ জিতে ডেবিড ব্যাকহামের সাথে আলিঙ্গন করেন মেসি।

ফুটবল ইতিহাসে খেলোয়াড় হিসেবে যেমন কমপ্লিট প্যাকেজ সেরকম তার অর্জনও সবদিক থেকে পরিপূর্ণ।

Leave a Reply