মহারাষ্ট্রের একটি বাস স্টপের নাম এখন ‘বাংলাদেশ’

Share on Facebook

ভারতের মহারাষ্ট্র রাজ্যে একটি বাস স্টপের নামকরণ করা হয়েছেবাংলাদেশ বাস স্টপটি রাজ্যটির ভাইন্দর ওয়েস্ট এলাকায় অবস্থিত এবং শুক্রবার (১৬ জুন) স্থানীয় সিভিক বডি নতুন এই নামকরণ করে।

নতুন নামকরণের আগে বাস স্টপটি ইন্দিরা নগর নামে পরিচিত ছিল। ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে শনিবার (১৭ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, মহারাষ্ট্রের থানে জেলার মীরা ভাইন্দর সিভিক এলাকায় একটি বাস স্টপের নামকরণ করা হয়েছে ‘বাংলাদেশ’। বাস স্টপটি ভাইন্দর ওয়েস্ট এলাকার উত্তান চকে অবস্থিত এবং শুক্রবার সেখানকার সিভিক বোর্ড নতুন এই নাম সামনে আনার পর বিষয়টি স্থানীয় বাসিন্দাদের মধ্যে আলোচনার মূল বিষয় হয়ে উঠেছে।

এক বাসিন্দা বলেছেন, ‘এ এলাকায় পশ্চিমবঙ্গ থেকে আসা উদ্বাস্তুরা বাস করে। এসব মানুষ বহু বছর আগে চাকরি এবং সস্তা বাসস্থানের খোঁজে এখানে এসেছিল। এলাকাটি প্রথমে ইন্দিরা নগর নামে পরিচিত ছিল। কিন্তু বাঙালিদের উপস্থিতির কারণে এটিকে বাংলাদেশ বলা হতো।’

এনডিটিভি বলছে, বেশ কয়েকজন বাসিন্দা নতুন এই নামের বিরোধিতা করেছেন। তারা বলেছেন, বাস স্টপটির নতুন এই নাম এলাকার পরিচয়কে প্রভাবিত করবে।

 

Leave a Reply