অধরা চ্যাম্পিয়নস লীগ শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার সিটি

Share on Facebook

অবশেষে অধরা চ্যাম্পিয়নস লিগ ধরা দিল হাতের মুঠোয়। সব বাধা পেরিয়ে ইতিহাস গড়ল ম্যানচেস্টার সিটি।

শনিবার ইস্তানবুলে ফাইনালে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন সিটিজেনরা।ইস্তাম্বুলের ফাইনালে প্রথমার্ধে দুই দল সমান তালে লড়ে গোল শুন্যে ড্র নিয়ে মাঠ ছাড়ে।

৬৮ মিনিটে আকেনজির বাড়ানো বল ডানপ্রান্তে পেয়ে সিলভা এগিয়ে যান গোলমুখে।তার শটে বল ডারমিয়ানের গায়ে লেগে বক্সের মধ্যেই ছিল। রদ্রি দৌড়ে এসে জোরালো শটে ইন্টারের দুই ডিফেন্ডারের পাশ দিয়ে জাল কাঁপান।

দুই মিনিট পর ইন্টার অবিশ্বাস্যভাবে গোল করতে ব্যর্থ হয়। ডুমফ্রাইসের হেড করে বল বিপদজনক জায়গায় পাঠান।ডিমারকো হেড করেন লক্ষ্যে, কিন্তু বল ক্রসবারে লেগে ফিরে আসে। আবারও ডিমারকো ফিরতি হেড করেন, কিন্তু সামনে থাকা সতীর্থ রোমেলু লুকাকোর পায়ে লাগে বল।তিন মিনিট পর লুকাকু ওই ভুলের প্রায়শ্চিত্ত করার সুযোগ পেয়েছিলেন। তার ডানপায়ের নিচু শট দৃঢ়তার সঙ্গে ঠেকান এডারসন।

৭৮ মিনিটে ম্যানসিটি ব্যবধান দ্বিগুণ করতে পারতো।কিন্তু ফডেনের বাঁ পায়ের দুর্বল শট সহজে সেভ করেন ওনানা।


ম্যাচ বাঁচিয়ে নায়ক হতে পারতেন লুকাকু। ৮৮ মিনিটে ছয় গজ দূর থেকে নেওয়া তার হেড এডারসনের হাঁটুতে লেগে হতাশ করে ইন্টারকে। ফিরে আসা বল বিপদমুক্ত করেন দিয়াজ।শেষ মূহুর্তের আক্রমণে ইন্টার মিলান আর বল জালে জড়াতে পারেনি।কেননা ইঞ্জুরির শেষ টাইমে অনবদ্য এক সেভ দিয়ে ম্যাচ বাঁচিয়ে রাখেন এডারসন।এরই সাথে প্রথম চ্যাম্পিয়নস লীগ শিরোপা ঘরে তুলে সিটিজেনরা।

১৯৯৯সালে ম্যানইউর পর প্রথম ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জিতল তারা।

আলভারেজ এই সিজনে ম্যানচেস্টার সিটির হয়ে প্রিমিয়ার লীগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লীগ জিতেছেন। এবং আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতে গড়েন নতুন এক রেকর্ড।

জুলিয়ান আলভারেজ প্রথম খেলোয়াড় যিনি একই মৌসুমে ট্রেবল এবং বিশ্বকাপ জিতেছেন।

 

One thought on “অধরা চ্যাম্পিয়নস লীগ শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার সিটি

Leave a Reply