আবুধাবিতে ১৮ দিন ফেরি চলাচল ফ্রি

Share on Facebook

আবুধাবিতে দলমা রেস ফেস্টিভ্যাল উপলক্ষে গত ২৮ এপ্রিল থেকে আগামী ১৫ মে পর্যন্ত দলমা দ্বীপ-জেবেল ধন্না রুটে ফেরি চলাচল ফ্রি করে দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার (২৫ এপ্রিল) আবুধাবি মেরিটাইম এ ঘোষণা দিয়েছে। খবর খালিজ টাইমস।

আল ধাফরা অঞ্চলের শাসকের প্রতিনিধি শেখ হামদান বিন জায়েদ আল নাহিয়ান কর্তৃক অনুষ্ঠিত এ অনুষ্ঠানে ৮০ নটিক্যাল মাইল (১২৫ কিলোমিটার) জুড়ে ঐতিহাসিক ৬০ ফুটের ঐতিহ্যবাহী ধো রেসে ৩ হাজারের মতো নাবিক অংশগ্রহণ করবে। অনুষ্ঠানটি ১৮ দিন ধরে চলবে।

আবুধাবি মেরিটাইম জানিয়েছে, উৎসব চলাকালীন সময়ে যাত্রীরা দলমা দ্বীপ/জেবেল ধন্না ফেরিতে বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন। অনুষ্ঠানের সময় ফেরির একটি অতিরিক্ত সন্ধ্যা পরিষেবাও চালু করা হবে যাতে স্থানীয় এবং দর্শনার্থীরা ভালো করে উদযাপন উপভোগ করতে পারেন৷

আবুধাবি মেরিটাইমের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন সাইফ আল মেইরি বলেছেন, দলমা রেস ফেস্টিভ্যাল ৬ষ্ঠ বারের মতো আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা সর্বদা তরুণ প্রজন্মের কাছে আমাদের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করেছি। উৎসবের সময় আমাদের দলমা দ্বীপ-জাবেল ধন্না ফেরিতে বিনামূল্যে যাতায়াত চালু করার মাধ্যমে, আমরা আশা করি প্রত্যেকে এই ব্যতিক্রমী অনুষ্ঠানটি উপভোগ করতে পারবে।

জানা যায়, এই প্রতিযোগীতাটি দলমা দ্বীপ থেকে ৮০ নটিক্যাল মাইল (১২৫ কি:মি) দূরত্ব জুড়ে শুরু হয়। এটি দলমা দ্বীপ থেকে যাত্রা শুরু করে এবং আটটি দ্বীপ স্পর্শ করে। এরমধ্যে স্যার বানিয়াস, ঘাশা, উম্ম আল কুরকুম, আল ফাতেয়ের, আল বাজম, আল ফে, মারাওয়াহ এবং জানানা আল মিরফা শহরে এসে শেষ হয়।

এই খেলায় প্রতিযোগীদের দুটি গেট দিয়ে যেতে হবে। প্রথম গেট স্টার্ট লাইন থেকে ৪০ কি:মি পরে আসে, দ্বিতীয়টি প্রথম গেট থেকে ২৫ কি:মি পরে এবং ফিনিশিং লাইনটি দ্বিতীয় গেট থেকে ৬০ কি:মি পরে আসে। প্রতি নৌকায় ২০ জন নাবিক নিয়ে প্রায় ১০০-১৫০ টি নৌকা প্রতিযোগীতায় অংশ নেবে বলে আশা করা হচ্ছে।

দলমা রেস ফেস্টিভ্যাল দেখতে সমস্ত দর্শক এবং বাসিন্দারা www.admaritime.ae-এ অনলাইনে বিনামূল্যে টিকিট বুকিং করতে পারবেন।

 

 

 

Leave a Reply