বার্সা সমর্থকদের জন্য সুখবর

Share on Facebook

লা লিগার নতুন মৌসুম শুরুর পরদিনই মাঠে নামবে বার্সেলোনা। নিবন্ধন জটিলতায় রায়ো ভায়েকানোর বিপক্ষে সে ম্যাচে অনিশ্চয়তায় ছিল গ্রীষ্মের দলবদলে ক্লাবে নতুন করে যুক্ত হওয়া লেভানদোভস্কি-রাফিনিয়াদের মাঠে নামা নিয়ে। অবশেষে প্রয়োজনীয় অর্থ জোগাড় হওয়ায় যথাসময়েই নিবন্ধিত হচ্ছেন তারা।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা শুক্রবার (১২ আগস্ট) তাদের প্রতিবেদনে জানিয়েছে, বার্সা তাদের স্টুডিওর ২৪.৫ শতাংশ অর্ফিয়াস মিডিয়ার কাছে বিক্রি করে খেলোয়াড় নিবন্ধনের প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করেছে।

ফলে গ্রীষ্মের দলবদলে নতুন করে ক্যাম্প ন্যুতে যোগ দেয়া রবার্ট লেভানদোভস্কি, রাফিনিয়া, জুলেস কুন্দে, ফ্রাঙ্ক কেসি ও আন্দ্রেস ক্রিসটেনসেনরা নিবন্ধিত হয়েই রায়ো ভায়েকানোর বিপক্ষে লা লিগায় নিজেদের অভিষেক ম্যাচ খেলতে পারবেন। এ ছাড়া কাতালানদের সঙ্গে নতুন করে চুক্তি হওয়া সার্জিও রবার্তো ও উসমান দেম্বেলেদের নিবন্ধন নিয়েও আর কোনো ঝামেলা পোহাতে হচ্ছে না বার্সাকে।

এর আগে বার্সার আর্থিক কাঠামোয় ১৫০ মিলিয়ন ইউরো ঘাটতি আছে জানিয়ে নতুন মৌসুমে দলে যোগ দেয়া ফুটবলারদের নিবন্ধন আটকে দিয়েছিল লা লিগা কর্তৃপক্ষ। সমস্যা সমাধানে লা লিগা কর্তৃপক্ষ বার্সাকে খেলোয়াড় বিক্রি করে এবং বেতন কমিয়ে ওই ঘাটতি অর্থ পূরণ করার পরামর্শ দিয়েছিল।
তবে লিগ শুরুর মাত্র কয়েক দিন আগে ফুটবলার বিক্রি করে ও বেতন কমিয়ে এ অর্থ যোগ করা সম্ভব নয় বলে বার্সার তাদের স্টুডিওর  প্রায় ২৫ শতাংশ বিক্রি করে দিয়েছে। এ নিয়ে নিজেদের স্টুডিওর মোট ৪৯ শতাংশ বিক্রি করে দিল বার্সা। এর আগে গত ৪ আগস্ট সোসিউস ডটকমের কাছে তাদের স্টুডিওর ২৪.৫ শতাংশ বিক্রি করে বার্সা। শুধু স্টুডিও বিক্রি নয়, নতুন মৌসুমে দল ঘোচাতে ও ফুটবলার নিবন্ধন করতে ঋণে জর্জরিত কাতালানরা টিভি স্বত্ব বিক্রির পাশাপাশি হোম ভেন্যু ন্যু ক্যাম্পে বিয়ে ও জন্মদিনের অনুষ্ঠানের জন্য ভাড়া দিয়েও অর্থ সংগ্রহ করেছিল।

Leave a Reply