বিপিসি’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

Share on Facebook

বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে ঢাকাসহ দেশের ২৮টি জেলায় জাতির পিতার ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ঢাকায় বাংলাদেশ পর্যটন করপোরেশন(বাপক)এর প্রধান কার্যালয়সহ সারাদেশের বাণিজ্যিক ইউনিটের উদ্যোগে ২৮টি জেলায় একযোগে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। জাতীয় শোক দিবসের দিন সকল ইউনিটে জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং পুস্পস্তবক অর্পণ করা হয়। এদিন ভোরে প্রধান কার্যালয়সহ সকল ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা হয়। প্রধান কার্যালয়সহ সকল ইউনিটে দিনব্যাপী কোরআন খতম করা হয়। এছাড়া, বিকাল বেলায় জাতির পিতার জীবনাদর্শ, রাজনৈতিক সংগ্রাম এবং বঙ্গবন্ধুর জাতীয়তাবাদ বিষয়ে ভার্চুয়াল আলোচনা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়। জাতীয় শোক দিবস পালনের অংশ হিসাবে বাপক প্রধান কার্যালয়সহ সকল ইউনিটে দৃশ্যমান স্থানে শোক ব্যানার স্থাপন এবং সংস্থার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ শোক ব্যাজ ধারণ করেন।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান জনাব রাম চন্দ্র দাস

বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রধান কার্যালয়ের ভার্চুয়াল আলোচনা এবং দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে সংযুক্ত ছিলেন সরকারের অতিরিক্ত সচিব ও চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন করপোরেশন জনাব রাম চন্দ্র দাস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারের যুগ্মসচিব ও বাপক পরিচালক (প্রশাসন) ড. মোঃ আলী আকবর এবং যুগ্মসচিব ও বাপক পরিচালক (পরিকল্পনা) বেগম আবেদা আকতার। ভার্চুয়াল আলোচনায় সভাপতিত্ব করেন সরকারের যুগ্মসচিব ও পরিচালক (বাণিজ্যিক) জনাব মোঃ আব্দুস সামাদ। সকল বাণিজ্যিক ইউনিট প্রধানগণ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ভার্চুয়াল আলাচনা এবং দোয়া মাহফিলে অংশগ্ৰহণ করেন। ব্যবস্থাপক জনসংযোগ অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

ভার্চুয়াল আলোচনা এবং দোয়া মাহফিলে অংশগ্রহণকারীগণ

আলোচনায় বঙ্গবন্ধুর জীবনী ও আদর্শ অনুসরণ করে তা বাস্তবায়ন করার ওপর বক্তাগণ গুরুত্ত্বারোপ করেন। পর্যটন শিল্পের উন্নয়নের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সকলকে নিষ্ঠা ও সততার সাথে কাজ করার জন্য প্রধান অতিথি বাপক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন। পরিশেষে বঙ্গবন্ধু ও কালো রাতে নিহত পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘজীবন ও ডিজিটাল বাংলাদেশ গড়তে তাঁর সরকারের সাফল্য কামনা করা হয়।

One thought on “বিপিসি’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

Leave a Reply