দক্ষিণ সিটির ২১ নং ওয়ার্ডে শোক দিবসের ভিন্নধর্মী আয়োজন

Share on Facebook

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিহত সকল শহীদদের স্মরণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশানের ২১ নং ওয়ার্ডের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাস্ক, সাবান ও খাবার বিতরণ করা হয়েছে। শনিবার (১৫আগস্ট) রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এসব সামগ্রী বিতরণ করা হয়। ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদের উদ্যোগে এ কর্মসূচি গ্রহণ করা হয়।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে গত শুক্রবার বাদ জুম্মা ২১ নং ওয়ার্ডের সকল মসজিদে বিশেষ দোয়া মাহফিল হয়। শনিবার বাদ আসর ওয়ার্ডের সব মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরে সন্ধ্যা সাতটায় জগন্নাথ হল উপাসনালয় ও শিববাড়ী মন্দিরে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়।

বিকেলে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ দিবসে আসাদের এ ধরণের মানবিক, সামাজিক উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসা পাবার দাবি রাখে। আসাদের মত তরুণ মুজিব আদর্শের যোদ্ধারাই জননেত্রী শেখ হাসিনার আগামীর বাংলাদেশের হাতিয়ার।

ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ বলেন, ‘আজকে এ শোকের দিনে পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে আমাদের এগিয়ে যেতে হবে। করোনা পরিস্থিতিতে সবাইকে সচেতনভাবে এ পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সচেতনতার বিকল্প নেই। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।’

দিনব্যাপী এ সকল কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাবু মতিলাল রায়, সহ-সভাপতি মজুমদার মকবুল, সহ-সভাপতি রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম এবং শাহবাগ থানা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এম এ মোতালেব।

Leave a Reply