যশোরেও ফ্লাইট চালু হচ্ছে : বেবিচক

Share on Facebook

 

করোনাভাইরাস মহামারীতে তিন মাস ব্ন্ধ থাকার পর যশোর রুটে অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচকের চেয়ারম্যান মো. মফিদুর রহমান মঙ্গলবার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ১১ জুন থেকে যশোর রুটে নিয়মিত ফ্লাইট চালুর সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে বিমান যোগাযোগ চালু করতে বিমানবন্দরগুলোতে চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জামের প্রয়োজন হয়।

“আমরা স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ থেকে সাপোর্টটা পাচ্ছিলাম না বলে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিতে পারছিলাম না।

“সৈয়দপুর এটা নিশ্চিত করেছিল বলে ফ্লাইট চলাচলের অনুমতি পেয়েছে। যশোরও এটা নিশ্চিত করবে বলে জানানোয় তারা ফ্লাইট চলাচলের অনুমতি পেল।”

কক্সবাজার এখন পুরোপুরি লকডাউনে রয়েছে জানিয়ে তিনি বলেন, “রবিশাল ও রাজশাহী থেকেও এই সাপোর্টটা পেলে আমরা সেখানেও ফ্লাইট চলাচলের অনুমতি দেব।”

করোনাভাইরাস মহামারীর মধ্যে সারা বিশ্বেই যাত্রীবাহী বিমান চলাচল সীমিত হয়ে পড়লে গত মার্চেই বাংলাদেশ থেকে প্রায় সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যায়। পরে অভ্যন্তরীণ রুটেও ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

গত ১ জুন ঢাকা থেকে তিনটি অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হয়েছে। তবে চীন বাদে আর কোনো আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হয়নি এখনও।

Leave a Reply