দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে

Share on Facebook

গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। গত একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ৪২৩ জন। গতকালের চেয়ে আজ ২৭২ জন কম আক্রান্ত হয়েছে। গতকাল আক্রান্ত হয়েছিল ২ হাজার ৬৯৫ জন। নমুনা পরীক্ষায় আজ আক্রান্তের হার ১৯ দশমিক ০৯ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ৫৪ শতাংশ। গত মঙ্গলবার ছিল ২২ দশমিক ৯১ শতাংশ। বর্তমানে দেশে এ ভাইরাসে আক্রান্ত ৫৭ হাজার ৫৬৩ জন রোগী রয়েছেন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে ৩৫ জন মৃত্যুবরণ করেছে। এ নিয়ে দেশে করোনায় মৃত্যুবরণ করেছে ৭৮১ জন। গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছে। আগের দিন মারা গিয়েছিল ৩৭ জন। গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ৫৭১ জন।
শনাক্ত বিবেচনায় আজ সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন সুস্থতার হার ছিল ২১ দশমিক ০২ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। মঙ্গলবার সুস্থতার হার ছিল ২১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৮৮টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ১৫ হাজার ১০৩টি। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩১৫টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশে ৫০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬৯৪টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৫১০টি। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১৮৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ২৭৭টি।

Leave a Reply