করোনাভাইরাস : ২৪ ঘণ্টায় আরও ২২ মৃত্যু, শনাক্ত ২৩৮১

Share on Facebook

একদিনে আরও ২২ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭২ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ২ হাজার ৩৮১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫৩৪ জনে।

সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন আরও ৮১৬ জন। সব মিলে এ পর্যন্ত মোট ১০ হাজার ৫৯৭ জন সুস্থ হয়ে উঠলেন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা সোমবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

নাসিমা সুলতানা বলেন, গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ১৯ জন পুরুষ এবং ৩ জন নারী। তাদের মধ্যে ১১ জন ঢাকা বিভাগের, ৮ জন চট্টগ্রামের, ১ জন বরিশালের এবং ২ জন সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন। এই ২২ জনের মধ্যে দুইজনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ৭ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৪ জন ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৮ জন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৫৯ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৬ হাজার ২১ জন রোগী।
নাসিমা সুলতানা বলেন, সোমবার সকাল ৮টা পর্যন্ত ৫২টি পরীক্ষাগারে ১১ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ, মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।

Leave a Reply