এভিয়েশন এণ্ড ট্যুরিজম মিডিয়া ফোরামের কমিটি গঠন

Share on Facebook

 গতকাল ৯ মে বাংলাদেশ এভিয়েশন এণ্ড  ট্যুরিজম মিডিয়া ফোরাম’ (বিএটিএমএফ) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি (২০২০-২০২৪) গঠিত হয়। কাজী রহিম শাহরিয়ারকে প্রেসিডেন্ট ও আবু সুফিয়ানকে সেক্রেটারি জেনারেল করে এই নতুন কমিটি গঠন করা হয়। কাজী রহিম শাহরিয়ার একাধারে এভিয়েশন ও ট্যুরিজম বিষয়ক পত্রিকা উইকলি দি ম্যাসেজ বাংলাদেশ-এর সম্পাদক ও মাইটিভি’র প্রযোজক (অনুষ্ঠান),  আবু সুফিয়ান পর্যটন বিষয়ক দেশের অন্যতম পত্রিকা ভ্রমণ-এর সম্পাদক।

কমিটির ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন হেলাল (সম্পাদক, পর্যটন বিচিত্রা) ছাড়াও অন্যান্য সদস্যগণ হলেন মো. মিজানুর রহমান-যুগ্ম সাধারণ সম্পাদক (সম্পাদক, ভ্রমণসঙ্গী), আবু রায়হান সরকার-সাংগঠনিক সম্পাদক (সম্পাদক, পর্যটনিয়া), মো. জহিরুল ইসলাম (ডাল্টন জহির)-অর্থ, প্রচার ও প্রকাশনা সম্পাদক (ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক, ট্রাভেলার টিভি ও সম্পাদক, ওয়েলকাম বাংলাদেশ)। এছাড়াও ফোরামের কার্যনির্বাহী পরিষদের সদস্যগণ হলেন, শহিদুল ইসলাম সাগর, (সম্পাদক, দি ট্যুরিজম ভয়েস), এম. ওয়াহিদুজ্জামান (সম্পাদক, দি ট্রাভেলার), কামরুজ্জামান পলাশ (সম্পাদক, ভিজিট বাংলাদেশ) ও কাজী মোহিনী ইসলাম (যুগ্ম সম্পাদক, দি ম্যাসেজ বাংলাদেশ)।

দেশের এভিয়েশন এণ্ড ট্যুরিজম বিষয়ক (মুদ্রিত  ও অনলাইন) মিডিয়া মালিকদের নবগঠিত এই ফোরামে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন, কাজী ওয়াহিদুল আলম (সম্পাদক, দি বাংলাদেশ মনিটর)। এছাড়াও অন্যান্য উপদেষ্টাগণ হলেন- রাম চন্দ্র দাস (চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন করপোরেশন), জাবেদ আহমেদ (সিইও, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড), মোখলেসুর রহমান, (চেয়ারম্যান, বাংলাদেশ ট্যুরিজম ফাউণ্ডেশন), কাজী রকিবুল ইসলাম (সম্পাদক, ওয়ার্ল্ড ভিউ), শাহাবুদ্দিন আহমেদ (সম্পাদক, ট্রাভেল ওয়ার্ল্ড), এইচএম হাকিম আলী (সম্পাদক, ট্যুরিজম ইন্টারন্যাশনাল), ফারুক আহমেদ, (সম্পাদক, কারেন্ট ভিউ)।

উল্লেখ্য, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, দর্শনীয় স্থান তথা পর্যটন আকর্ষণগুলোকে দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরে এভিয়েশন এণ্ড ট্যুরিজম শিল্প বিকাশের লক্ষ্যে এই ফোরাম গঠন করা হয়। এভিয়েশন এণ্ড ট্যুরিজম শিল্পের প্রচার ও প্রসারের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এই ফোরাম কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন নবগঠিত ফোরামের প্রেসিডেন্ট কাজী রহিম শাহরিয়ার। দেশের এভিয়েশন এণ্ড ট্যুরিজম বিষয়ক বিভিন্ন পত্রপত্রিকা ও মিডিয়াগুলোর মধ্যে বৃহত্তর ঐক্য গড়ে তুলে এই ফোরাম বাংলাদেশের এভিয়েশন এণ্ড ট্যুরিজম খাতকে বিশ্বের দরবারে নতুন আঙ্গিকে পরিচয় করিয়ে দিবে বলে জানান সাংগঠনিক সম্পাদক আবু রায়হান সরকার।

ফোরামের সেক্রেটারি জেনারেল আবু সুফিয়ান বলেন, এভিয়েশন এণ্ড ট্যুরিজম বিষয়ক পত্রপত্রিকা ও মিডিয়া মালিকদের সংগঠন ‘বাংলাদেশ এভিয়েশন এ্যাণ্ড ট্যুরিজম মিডিয়া ফোরাম’ (বিএটিএমএফ)। করোনা পরবর্তী পর্যটন শিল্পের বিকাশে ১০ (দশ) দফা কর্মসূচীর ভিত্তিতে খুব শিগগিরই প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে বিএটিএমএফ।

Leave a Reply