করোনা : দেশের ভেতরের যোগাযোগও বন্ধ

Share on Facebook

নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সারা দেশে ছুটি ঘোষণার পর এবার গণপরিবহণ, লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সরকার।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার এক ভিডিও বার্তায় এ কথা জানান, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সারাদেশে সব গণপরিবহন ‘লকডাউন করার’ সিদ্ধান্ত হয়েছে।ট্রাক, কভার্ডভ্যান, ঔষধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহণ- এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

এদিকে সারা দেশে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল মঙ্গলবার থেকেই বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। বাংলাদেশ রেলওয়েও মঙ্গলবার থেকে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে।

রেলওয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম মেইল ও লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল সকাল থেকেই।দুপুরে এক সংবাদ সম্মেলনে এসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশ দ্বার হিসেবে খ্যাত পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে সীমিত আকারে ফেরি চলাচল করছে। আজ মঙ্গলবার দুপুরের দিকে নৌপরিবহন সচিব মেজবা উদ্দিন চৌধুরী করোনাভাইরাস সংক্রমণ রোধে সারা দেশের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেন।

Leave a Reply