বেলিজের যে প্রবাল দ্বীপটি একসাথে ভাড়া নেওয়া যায়

Share on Facebook

এমন যতি হতো গোটা দ্বীপে নিজের মতো সময় কাটানোর যেতো। হ্যা।এমনই এক দ্বীপের খোজ পাওয়া যায় যা কিনা বেলিজের প্লেসনিয়া উপকূল থেকে মাত্র ১৫ মিনিটের দূরে অবস্থিত কানুতে ওই অত্যাশ্চর্য প্রবাল দ্বীপটি। ছুটি কাটাতে অনেকেই আসেন এ দ্বীপে। যেখানে আধুনিক সুযোগ-সুবিধা নিয়েই ব্যক্তিগত সময় কাটানো যায়। সামর্থ্যবানরা চাইলে গোটা দ্বীপটি ভাড়া করতে পারবেন নিজের পরিবার কিন্বা বন্ধু-বান্ধবের সঙ্গে কাটানোর জন্য। ব্যতিক্রমী এ দ্বীপের নাম কানু। মধ্য আমেরিকার উত্তর-পূর্বে অংশে, ক্যারিবীয় সাগরের উপকূলে অবস্থিত বেলিজ রাষ্ট্রে এর অবস্থান।

ব্যক্তিমালিকাধীন এ দ্বীপে আরামদায়কভাবে থাকার জন্য সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে। দৃষ্টিনন্দন এ দ্বীপে একবারে ১০ জন প্রাপ্তবয়স্ক এবং ১০ জন শিশু থাকতে পারবেন।

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সাদা বালির এ দ্বীপে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ ছুটি কাটাতে আসেন। আড়াই একর জায়গা জুড়ে ছড়িয়ে থাকা ব্যক্তিগত এ দ্বীপে ১ হাজার বর্গফুট আয়তনের পাঁচটি বিলাসবহুল ভিলা রয়েছে। এখানে অবকাশ যাপনের জন্য খেলা কিংবা নৌকায় ঘোরাঘুরিসহ সব ধরনের ব্যবস্থাই রেখেছেন কর্তৃপক্ষ।

তবে চাইলেই সবাই যেতে পারবেন না এ দ্বীপে। কারণ এখানকার খরচটা তুলনামুলকভাবে বেশি। কানুর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এ দ্বীপে আট জন লোকের এক সপ্তাহের জন্য প্রতি রাতে খরচ পড়বে ২৯ হাজার ৫০০ ডলার। সে হিসেবে একরাতের জন্য একজনের খরচ পড়বে ৫০০ ডলার। আর যদি লোকের সংখ্যা আট ছাড়িয়ে যায়, তবে প্রতি রাতে প্রাপ্তবয়স্কদের জন্য অতিরিক্ত ১৭৫ ডলার দিতে হবে।

Leave a Reply