বাঘটির পেছনের অংশ খেয়ে ফেলেছে কুমির

Share on Facebook

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কবরখালী থেকে একটি বাঘের মরদেহ উদ্ধার করেছে বনবিভাগ। বাঘটির পেছনের অংশ কুমিরে খেয়ে ফেলেছে বলে ধারণা করা হচ্ছে। শরণখোলা রেঞ্জে ময়না তদন্ত শেষে গতকাল মঙ্গলবার বাঘটি মাটিচাপা দেওয়া হয়।
ময়নাতদন্ত শেষে মোরেলগঞ্জ প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জিএম আবদুল কুদ্দুস বলেন, বাঘটি আড়াই থেকে তিন দিন আগে বার্ধক্যজনিত কারণে মারা যায়। বাঘটির সামনের অংশের পচা-অর্ধগলা, অর্গানগুলো সংরক্ষণ করা হয়েছে। যা পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। ময়নাতদন্তের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. জয়নাল আবেদীন জানান, গত সোমবার দুপুরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কবরখালী খালে নিয়মিত টহলকালে বনরক্ষীরা ওই মৃত বাঘটি উদ্ধার করে। এটির বয়স হয়েছিল অনুমান ২০ বছর। ধারণা করা হচ্ছে, বার্ধক্যজনিত কারণে বাঘটি মারা গেছে। পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বাঘটির পেছনের অংশ কুমিরে খেয়ে ফেলেছে। মরদেহটি পচে দুর্গন্ধ ছড়াচ্ছিল। পরীক্ষা-নিরীক্ষা শেষে রেঞ্জসংলগ্ন এলাকায় বাঘটিকে মাটিচাপা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ৫ মাস আগে ২০১৯ সালের ২০ আগস্ট সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ছাপড়াখালী এলাকা থেকে একটি মৃত বাঘ উদ্ধার করেছিল বনরক্ষীরা।

Leave a Reply