বনভোজনে ঘুরে আসুন নিরিবিলি পিকনিক স্পট

Share on Facebook

দক্ষিনবঙ্গের অন্যতম চমৎকার বিনোদন স্থান হল নিরিবিলি পিকনিক স্পট। এই পিকনিক স্পটটি গন্ডব গ্রাম থেকে ৫ কিলোমিটার দূরে নড়াইল জেলার লোহাগড়ায় অবস্থিত। শীতকালে এখানে অনেক মানুষ পিকনিক করতে আসেন। এখানে বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন রাইড এবং নানা আয়োজন। প্রায় ১৪ একর জমির উপর অবস্থিত পিকনিক স্পটটিতে পিকনিক আর পার্কিং এর ব্যাবস্থা ছাড়াও বিনোদনের জন্য রয়েছে অনেকগুলো দৃষ্টিনন্দন বাড়তি আয়োজন। এগুলোর মধ্যে মিনি চিড়িয়াখানা, মিনি মিউজিয়াম, রেস্টহাউজ, এস. এম. সুলতান আর্টগ্যালারী, কুঠিরশিল্প সামগ্রীর স্টলসহ নানা ধরনের আয়োজন।

Image result for নিরিবিলি পিকনিক স্পট

কিভাবে যাবেন

বাংলাদেশের যেকোনো স্থান হতে নড়াইল জেলা সদরে এসে লক্ষীপাশা বাসস্ট্যান্ডের দিকে কিছুটা এগিয়ে গেলে নিরিবিলি পিকনিক স্পট পৌঁছে যাবেন। আর রাজধানী ঢাকা থেকে মাওয়া এবং কালনা ফেরীঘাট হয়ে লোহাগড়া পেরিয়ে এক কিলোমিটার সামনে এগুলেই নিরিবিলি পিকনিক স্পটের প্রবেশ পথ দেখতে পাবেন।

ঢাকার গাবতলী থেকে নড়াইলগামী বাসের মধ্যে হানিফ এন্টারপ্রাইজ, ঈগল পরিবহন, সাদ সুপার ডিলাক্স পরিবহন উলে¬খ্যযোগ্য। এসব বাসে করে নড়াইল যেতে জনপ্রতি ৩৫০ থেকে ৪৫০ টাকা ভাড়া লাগে।

Image result for নিরিবিলি পিকনিক স্পট

কোথায় থাকবেন

নিরিবিলি পিকনিক স্পটে আগত অতিথিদের রাত্রি যাপনের জন্য আবাসিক ব্যবস্থা চালু রয়েছে। অতিথিরা নির্দিষ্ট অর্থ প্রদান করে এখানে থাকতে পারেন। এছাড়া নড়াইল সদরে অবস্থিত আবাসিক হোটেলগুলোর কোন একটিতে রাত্রিযাপন করতে পারেন।

 

Leave a Reply