এক হাজার কোটি টাকা ব্যয়ে পর্যটন কেন্দ্র হবে মুজিবনগরে

Share on Facebook

বাংলাদেশের প্রথম রাজধানী ঐতিহাসিক মুজিবনগরকে মুক্তিযুদ্ধের ইতিহাসভিত্তিক আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে এক হাজার কোটি টাকা ব্যয়ে মেহেরপুর জেলার এ মুজিবনগরে একটি অত্যাধুনিক কমপ্লেক্স গড়ে তোলা হচ্ছে।

মুজিবনগরকে আন্তর্জাতিক মানের মুক্তিযুদ্ধ পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য যা যা করণীয় সবই করবে বর্তমান সরকার। প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এমন কথা জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সম্প্রতি মুজিবনগরে পরিদর্শনে গিয়ে তিনি এ তথ্য দেন।

Image result for মুজিবনগরে

জনপ্রশাসন প্রতিমন্ত্রী, মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর) আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, মুজিবনগরকে আন্তর্জাতিক মানের মুক্তিযুদ্ধ পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী এক হাজার কোটি টাকা বরাদ্দের প্রতিশ্রুতি দিয়েছেন। সে অনুযায়ী প্রকল্প ডিজাইন সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এটি একনেকের বৈঠকে পাস হলে কাজ শুরু হবে। তিনি আরো জানান, প্রধানমন্ত্রী ঘোষণা রয়েছে প্রকল্পটি বাস্তবায়ন করতে আরো বেশি টাকা লাগলে তাও দেওয়া হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রকল্প ভিত্তিক সংস্কার কাজ স্ব স্ব বিভাগের দায়িত্বে থেকে করা হয়েছে। নতুন করে এক হাজার কোটি টাকার প্রকল্পটি চূড়ান্তের পথে রয়েছে।

মেহেরপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, এবার ১৭ এপ্রিলকে ঘিরে প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন ভাস্কর্য সংস্কার করা হয়েছে।

 

Leave a Reply