যশোরের নীলমনি ‘জাবির হোটেল ইন্টারন্যাশনাল’

Share on Facebook

যশোরের একমাত্র আন্তর্জাতিকমানের পাঁচ তারকা ‘জাবির হোটেল ইন্টারন্যাশনাল’। হোটেলটি আনুষ্ঠানিকভাবে সদ্য উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

হোটেলটি যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী শাহীন চাকলাদারের মালিকানাধীন। পাঁচ তারকা মানের ১৭তলা বিশিষ্ট এই হোটেলে আন্তর্জাতিকমানের সবধরনের সুযোগ-সুবিধা পাওয়া যাবে। হোটেলটিতে তিনটি ক্যাটাগরির মোট ৮০টি গেস্ট রুম রয়েছে। অন্যান্য সুযোগ সুবিধার মধ্যে রয়েছে ২৪/৭ ক্যাফে, জিম, স্পা, বার, গেইম জোন, সেলুন, কনফারেন্স রুম, বোর্ড মিটিং ফ্যাসিলিটিজ, সুইমিং পুল ও আউট সাইট পার্কিং।

সরেজমিনে যশোর শহরের চিত্রার মোড়ে হোটেলটিতে গিয়ে দেখা যায়,  গ্রাউন্ড ফ্লোরে  রয়েছে সুবিশাল কফি সপ। সিঁড়ি ভেঙে ফার্স্ট ফ্লোরে উঠতেই বিশাল লবি।  ফ্রন্ট ডেস্ক আলোকিত করে  অভ্যর্থনা জানাতে বসে আছেন একদল স্মার্ট কর্মী। পুরো তিনতলা জুড়ে রেস্টুরেন্ট ‘টেস্ট অব হ্যাভেন’। সকাল সাড়ে ছয়টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকে টেস্ট অব হ্যাভেন। তার উপরের তলায় কিচেন ও আরো একটি দৃষ্টিনন্দন রেস্টুরেন্ট। পঞ্চম থেকে ১২ তলা পর্যন্ত গেস্টরুম রয়েছে ৮০টি। কনফারেন্স ও বোর্ড মিটিংয়ের  জন্য দৃষ্টিনন্দনভাবে সাজানো হয়েছে ১৩তম তলা। পরের তলায় স্পা ও বার। আধুনিক উপকরণে সমৃদ্ধ ফিটনেস সেন্টার বা জিম ও সেলুন আছে ১৫ তলায়। একই তলায় তৈরি করা হয়েছে থ্রি-ডি গেম জোন। আর সবার উপরে সুইমিং পুল ও স্কাইলাইন বিবিকিউ এন্ড গ্রিল। যা খোলা থাকবে প্রতিদিন বিকাল পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত।

উদ্বোধনী পর্বের আলোচনায় প্রধান অতিথি এইচ টি ইমাম বলেন, ‘একা সরকারের পক্ষে সব উন্নয়ন করা সম্ভব নয়। সরকার অবকাঠামো উন্নয়নসহ প্রয়োজনীয় পরিবেশ তৈরি করবে। মূল উন্নয়ন কাজ করতে হবে জনগণকে। সেই উন্নয়নের সাথে যুক্ত হলো জাবির হোটেল ইন্টারন্যাশনাল। আমি আশা করি যশোরের ফুলের মতো জাবির হোটেল ইন্টারন্যাশনালের নামও সর্বত্র ছড়িয়ে পড়বে।’

হোটেলটির মালিক ও ব্যবস্থাপনা পরিচালক শাহীন চাকলাদার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিখারি রাষ্ট্র থেকে আমরা পরিত্রাণ পেয়েছি। আওয়ামী লীগ সরকারের আমলেই যশোরের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা সফটওয়্যার ও টেকনোলজি পার্ক, ৫০০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল তার দৃষ্টান্ত। আজ যে হোটেলটি উদ্বোধন করা হচ্ছে এটা কোন ব্যক্তির নয়। এটা গোটা দক্ষিণাঞ্চলের মানুষের।’

Leave a Reply