দেশে একদিনে রেকর্ড ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬০২

Share on Facebook

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন আক্রান্ত হিসেবে আরও ১,৬০২ জন শনাক্ত হয়েছেন।

মৃত্যু ও শনাক্তের পরিসংখ্যানে যা রেকর্ড। এ পর্যন্ত একদিনে এত সংখ্যক মানুষ করোনায় মৃত্যুবরণ করেননি ও শনাক্ত হননি। এর আগে, গতকাল রবিবার (১৭ই মে) ১২৭৩ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছিলেন। এর ফলে, দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪৯ জন। আর এ পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৩,৮৭০ জন শনাক্ত হলেন। এছাড়া, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ২১২ জন। এ পর্যন্ত মোট ৪,৫৮৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

দেশে করোনা শনাক্তের ৭২তম দিনে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়েছে। সোমবার (১৮ই মে) দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, আরও যারা মারা গেছেন তাদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৪ জন নারী। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে নমুনা সংগ্রহ করা হয় ৯,৯৩৩টি। আর, ৯,৭৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১,৬০২ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়।

প্রসঙ্গত গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ই মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় গত ১৮ই মার্চ। দেশে গত ২৬শে মার্চ থেকে সাত ধাপে ৩০শে মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply