পর্যটকবাহী জাহাজ সাময়িকভাবে বন্ধ টেকনাফ-সেন্টমার্টিন-টেকনাফ রুটে

Share on Facebook

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে টেকনাফ-সেন্টমার্টিন-টেকনাফ নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসক। সূত্র জানিয়েছে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই রুটে জাহাজ চলাচল বন্ধ থাকবে।

জেলা প্রশাসকের পক্ষ থেকে বলা হয় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল আবসার জানান আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সীমান্ত উপজেলা উখিয়া ও টেকনাফে নিরাপত্তা জোরদারের উদ্যোগ নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় মূলত নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মোট চারদিন টেকনাফ-সেন্টমার্টিন-টেকনাফ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানুয়ারি ১ তারিখ থেকে নিয়মিতভাবে আবার জাহাজ চলাচল শুরু হবে। এবছর পর্যটন মৌসুম গত ২৬ অক্টোবর থেকে এই নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। প্রথম দিন দুটি জাহাজ চলাচলের মধ্যদিয়ে এবারের পর্যটন মৌসুম শুরু হলেও বর্তমানে ছয়টি জাহাজ চলাচল করছে প্রতিদিন।

Leave a Reply