ঢাকা-গুয়াংজু রুটে প্রতিদিন ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা

Share on Facebook

আগামী ৬ ডিসেম্বর থেকে সপ্তাহের প্রতিদিন ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এবছরের ২৬ এপ্রিল থেকে ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে বিমান সংস্থাটি। বর্তমানে এই রুটে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট চলছে এই বিমান সংস্থার। এখন পর্যন্ত ইউএস-বাংলা এয়ার লাইনসই বাংলাদেশের একমাত্র বিমান যা চায়নায় ফ্লাইট পরিচালনা করছে।

বর্তমানে ঢাকা থেকে প্রতি মঙ্গল, বৃহস্পতি, শনি ও রবিবার রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যায় ইউএস-বাংলার ফ্লাইট। এরপর গুয়াংজু পৌঁছায় স্থানীয় সময় রাত ৩টা ৫০ মিনিটে। গুয়াংজু থেকে বুধ, শুক্র, রবি ও সোমবার ভোর ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে ঢাকায় পৌঁছায় সকাল সাড়ে ৭টায়।

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) মো. কামরুল ইসলাম জানান, ৮টি বিজনেস ক্লাসসহ মোট ১৬৪ আসন বিশিষ্ট বোয়িং ৭৩৭-৮০০ বিমান দিয়ে ঢাকা-গুয়াংজু রুটের ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

ঢাকা থেকে গুয়াংজু রুটে ওয়ান ওয়ে টিকেটের মূল্য ১৯,৯৯৯ টাকা থেকে শুরু। আর রিটার্ন টিকিটের নূন্যতম মূল্য ২৯,৯৯৯ টাকা। সব ভাড়ায় ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। এছাড়াও ঢাকা-গুয়াংজু রুটে ভ্রমণকারীদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইনস দিচ্ছে ২ রাত ৩ দিনের ভ্রমণ প্যাকেজ। প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি সর্বসাকুল্যে ৩৬,৯৯০ টাকা। প্যাকেজের মধ্যে রয়েছে ঢাকা-গুয়াংজু-ঢাকা এয়ার টিকিট, তিন তারকা বিশিষ্ট হোটেলে আবাসন ব্যবস্থা ও সকালের নাশতা। শূন্য শতাংশ সুদে ছয় মাসের কিস্তিতেও এই সুবিধা নেওয়া যাবে।

বর্তমানে গুয়াংজু ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, দোহা, মাস্কাট ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুটে এই সংস্থার ফ্লাইট চলাচল করছে। সব মিলিয়ে সপ্তাহে ৩৩০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট সেবা দিচ্ছে ইউএস-বাংলা।

২০১৯ সালের মধ্যে চেন্নাই, কলম্বো, মালেসহ আরও কয়েকটি আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরুর পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ার লাইনস প্রতিষ্ঠানটির। প্রতিষ্ঠানটির বহরে বর্তমানে রয়েছে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০সহ মোট সাতটি আকাশযান। নিজেদের বহরে আরও দুটি বোয়িং ৭৩৭-৮০০ বিমান যুক্ত করার উদ্যোগ নিয়েছে এই এয়ারলাইনস।

Leave a Reply