নিউজিল্যান্ডের ভিজিট ভিসায় যুক্ত হলো অ্যারেঞ্জড ম্যারেজ

বিবাহিত সঙ্গীকে দেখতে যাওয়ার কথা বিবেচনা করে ৩ মাসের জন্য কালচারাল অ্যারেঞ্জড ম্যারেজ ভিসা প্রদানের ব্যবস্থা চালু করলো এবার নিউজিল্যান্ড সরকার।

0
98
নিউজিল্যান্ডের ইমিগ্রেশন মন্ত্রী আইয়েন লিস-গ্যালওয়ে-

‘অ্যারেঞ্জড ম্যারেজ’ বা পারিবারিকভাবে সম্পন্ন হওয়া বিয়ে যুক্ত হলো নিউজিল্যান্ডের ভিসা প্রক্রিয়ায়। গত মে মাসে আরোপ করা কিছু নিয়ম-নীতি’র জন্য নিউজিল্যান্ডে বসবাসরত অভিবাসীদের সেদেশের বাইরে থাকা দম্পতিদের জন্য ভিসা ব্যবস্থা জটিল হয়ে পড়ে। নিউজিল্যান্ড সরকার ও ভারতীয় অভিবাসী সম্প্রদায়ের মধ্যে দফায় দফায় আলোচনা ও দর কষাকষির ফলে ভিসা ব্যবস্থা সহজ হয়ে যায়।

এ বিষয়ে নিউজিল্যান্ডের ইমিগ্রেশন মন্ত্রী আইয়েন লিস-গ্যালওয়ে বলেন, পারিবারিকভাবে বিবাহিতদেরকে ভিসা প্রদানের ক্ষেত্রে নিউজিল্যান্ডের জারি করা নির্দেশটি ছিলো অসঙ্গত। তিনি আরও বলেন, নতুন চালু করা ভিসা প্রক্রিয়ায় পারিবারিকভাবে বিবাহিত যে কেউ তার সঙ্গীর সাথে দেখা করতে আসতে পারবেন কালচারালি অ্যারেঞ্জড ম্যারেজ ভিসায়। এই ভিসার মেয়াদ থাকবে ৩ মাস পর্যন্ত।

আইয়েন লিস-গ্যালওয়ে আরও যোগ করেন, এর আগে নিউজিল্যান্ডে সম্পন্ন হওয়া বিয়েগুলোর ক্ষেত্রেই কেবল চালু ছিলো এই ভিসা। এখন নিউজিল্যান্ডের বাইরে সম্পন্ন হওয়া বিবাহিত দম্পতিদের জন্যেও উন্মুক্ত করে দেয়া হলো।

বর্তমানের এই ভিসা ব্যাবস্থাটি আগের চাইতে অনেক বেশি স্বচ্ছ ও সহজ হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। এছাড়াও নতুন এই ভিসা সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনাবলি নিউজিল্যান্ড ইমিগ্রেশন দপ্তরেও ইতোমধ্যে পৌঁছে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

মন্তব্য করুনঃ-

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে