এগিয়ে যাচ্ছে এয়ারলাইন্স ইউএস-বাংলা

বেসরকারী এয়ারলাইন ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত করা হলো নতুন এটিআর ৭২-৬০০।

0
63

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা চালু হয় ২০১৪ সালে। বর্তমানে বাংলাদেশের বেসরকারী বিমান সংস্থাগুলোর মধ্যে সর্বোচ্চ সংখ্যক উড়োজাহাজ রয়েছে এই বিমান সংস্থাটির বহরে।

ইউএস-বাংলা সর্ব প্রথম দুইটি উড়োজাহাজ দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা কার্যক্রম শুরু করে দু’টি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ার ক্রাফট দিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই। একই বছরে চট্টগ্রাম, কক্সবাজার ও সৈয়দপুর অভ্যন্তরীন রুটে চালু করা হয় আরো ফ্লাইট। বর্তমানে এই বিমান সংস্থার মাধ্যমে শতকরা ৫০ভাগ যাত্রী যাতায়াত করে দেশের অভ্যন্তরে। অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস-বাংলা।

২৬শে সেপ্টেম্বর বিকাল ৩টা ২০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে নতুন বিমান এটিআর ৭২-৬০০। আনুষ্ঠানিকভাবে এটি গ্রহণ করেন ইউএস-বাংলার প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ইউএস-বাংলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন এসময়।

ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে নতুন এই বিমানটি। অবতরণের পর এয়ার লাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ বিমানটিতে আসন রয়েছে ৭২টি। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার লক্ষ্যে খুব শিগগিরই আরও একটি এটিআর ৭২-৬০০ বিমানবহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট দশটি এয়ার ক্রাফট রয়েছে যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here