সকালের নাস্তার জন্য ঢাকার ভেতরে ৫টি জায়গা

Share on Facebook

একটি ভাল প্রাতঃরাশ পুরো দিনটির জন্য আপনার শক্তি বাড়িয়ে তোলা এবং যে কোনো ক্রিয়াকলাপ সামনে রাখার জন্য আপনাকে প্রস্তুত করতে পারে। সুতরাং, আশ্চর্যজনকভাবে, পুষ্টিবিদরা প্রায়শই রাজার মতো প্রাতঃরাশ, রাজপুত্রের মতো মধ্যাহ্নভোজন এবং রাতের খাবার খাওয়ার পরামর্শ দেন।

শহরের বিভিন্ন রেস্তোরা তাদের খাবারের মান্যুতে “ব্রেকফাস্ট” নামে একটু বিষয় যুক্ত করেছে৷ এরকম কিছু হোটেলের না৮খাবারের ভিত্তিতে সুপারিশ করা হলো।

 

নীরব হোটেল

চাংখারপুলে অবস্থিত নিরব হোটেল, ভর্তা আধিক্যের জন্য বিখ্যাত স্থান, মধ্যাহ্নভোজনে পরিবেশন করা হয়। তবে এটি প্রাতঃরাশের একটি আন্ডাররেটেড গন্তব্য। তারা প্রাতঃরাসের আইটেমে একটি ঐতিহ্যগত বাংলা রেস্তোঁরা হিসেবে সব কিছুই দিয়ে থাকে। পুরী-ভাজি, যেখানে আপনি ১৫ টাকায় পাঁচটি পুরী পান এবং ভাজিটি বিনামূল্যে! নিরব আশেপাশের বাসিন্দাদের মাথায় রেখে এই সেবা করে।

যদি আপনি কোনো হালকা বাজেট নিয়ে যেতে চান তবে পুরী-ভাজি একটি আদর্শ পছন্দ হতে পারে। এবং এটির স্বাদ ভাল।

 

অন্যান্য খাবারের মধ্যে, কলভুনা (১৬০Tk টাকা) এবং মুরগির স্যুপ (১৬০টাকা) তাদের অবশ্যই খেয়ে দেখতে হবে এমন আইটেম। কলাভুনায় মাংসের পরিমাণটি দামের জন্য কিছুটা স্বল্প, তবে এটির স্বাদটি দুর্দান্ত – মুখ স্বাক্ষরযুক্ত ঘন কালো গ্রেভির সাথে গভীর ভাজা মাংসের কাঁচা গন্ধকে বন্টন করে।

 

গ্রীন সুইটমিট
পুরান ঢাকার কার থাটারি বাজারে অবস্থিত, এটি এই তালিকার প্রাচীনতম খাবারের দোকান। জায়গাটিতে কোনও বসার পরিষেবা নেই; আপনি হয় আউটলেট বা টেকওয়ে সামনে দাঁড়িয়ে খাওয়া। এটি একটি ছোট মিষ্টির দোকান যা গত ৪৫ বছর ধরে স্থানীয় লোকদের খাওয়াচ্ছে।
থালায় দই গাভির (১০০ টাকা), গাজোর হালওয়া (২০ টাকা), জিলাপি (৫০ টাকা), এবং লুচি (৫ টাকা)। গাজোর হালুয়া আর্দ্র হওয়ার কারণে নিয়মিত হালুয়াথেকে আলাদা ছিল, এবং ঘি ও খোয়া (মাওয়া) এর স্বাদ বেশ ভালো ছিল। আমাদের জন্য, এটি গ্রিন সুইট মিটের সেরা আইটেম ছিল।

আমরা জিলাপি ও অমৃতীর স্বাদও পেলাম; জিলাপি ক্রাঞ্চি ছিল, তবে দুটোরই স্বাদ পেয়েছে।

 

চৌরঙ্গি রেস্তোঁরা

বাংলাবাজারে ৪ North নর্থ ব্রুক হল রোডে অবস্থিত চৌরঙ্গি রেস্তোঁরাটি প্রায় এক শতাব্দী ধরে ব্যবসা করে আসছে। রেস্তোঁরাটি প্রাতঃরাশের মেনুতে বিখ্যাত। রাস্তার পাশের জায়গাটি উপযুক্ত মূল্যে মুষ্টিমেয় কিন্তু আনন্দদায়ক আইটেম সরবরাহ করে।

আপনি যদি হালকা প্রাতঃরাশের জন্য প্রস্তুত হন তবে আপনি এর সুস্বাদু লুচি ও ডাল ব্যবহার করতে পারেন, পেঁয়াজ ছিটিয়ে, কিছু মশলা, ঘরের একটি বিশেষত্ব এবং ধনিয়া পাতা দিয়ে সজ্জিত। আপনি যদি ডিমের প্রেমিকা হন তবে আপনি তাদের পোচযুক্ত ডিম এবং অমলেট পছন্দ করবেন, কালো লবণের সাথে ছিটিয়ে দিন। চারটি লুচি ও ডাল সহ প্যাকেজটি ১৫ টাকা। পেচা বা আমলেট ডিমের দাম ১৫ টাকা।

 

হিরাজিল হোটেল

আপনি যদি প্রাতঃরাশ খাবার বা প্রাতঃরাশের জন্য বিভিন্ন ধরণের আইটেম পছন্দ করেন তবে হীরাজিল হোটেল আপনার জন্য। নগরীর ব্যস্ততম বাণিজ্যিক কেন্দ্র মতিঝিলে অবস্থিত, হীরারঝিল ১৫ বছরেরও বেশি সময় ধরে ব্যবসা করে আসছে।

এর পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং প্রশস্ত অভ্যন্তর যে কোনও জায়গায় প্রবেশ করে। যে সমস্ত লোকেরা প্রাতঃরাশে পে (Tk০ টাকা), স্যুপ (৮০ টাকা) এবং কলজি (৯০ টাকা) পছন্দ করেন তাদের সকাল am টার মধ্যে রেস্তোঁরাটিতে পৌঁছানো উচিত, অথবা আপনি এই আইটেমগুলির বেশিরভাগটি মিস করতে পারেন, প্রধানত পেয়া।

তাদের আরেকটি উল্লেখযোগ্য আইটেম হলো আচার দিয়ে রান্না করা লেবু মুরগি (১৫০ টাকা)। এটি সতেজ গন্ধ এবং স্বাদ মুখ জল are আপনি এটি রোটি (১০০ টাকা) বা পার্থা (১০০ টাকা) দিয়ে রাখতে পারেন।

 

আপনি যদি মাংস প্রেমী হন তবে আপনি তাদের গরুর মাংস ভুনা (১৬০ টাকা) এবং মাটন রেজালা (১৬০ টাকা) চেষ্টা করে দেখতে পারেন। এটি ক্যাপ আপ করতে, আপনি মগ ডাল (টাকা 30) যোগ করতে পারেন।

 

গরুর মাংসের খিচুড়ি (১৯০ টাকা) এই হোটেলের আরও একটি বিশেষত্ব। এটি যেমন স্বাদযুক্ত হওয়া উচিত ঠিক তেমনই স্বাদযুক্ত, এবং অংশটি শক্ত মাংসের তিন টুকরা সহ একজনের পক্ষে পর্যাপ্ত পরিমাণের থেকে বেশি।

তাদের ফালুদা (৮০টাকা) এবং আপনি বিশেষ চা (৩০ টাকা) খেতে পারেন যা অনন্য উপাদান ব্যবহার করে তৈরি করা হয়।

 

দেশবন্ধু সুইটমিট

আপনি যখন সেখানে উপস্থিত হবেন প্রথম জিনিসটি হলো তাদের উষ্ণ, স্বাগত মনোভাব। ইত্তেফাক ভবনের বিপরীতে হাটখোলা চক্রের নিকটে অবস্থিত, দেশবন্ধু ১৯৫৮ সালে তাদের শাটার খুলেছিল। এই জায়গাটি তার প্রাতঃরাশের আইটেম এবং বিকেলের নাস্তার জন্য বিখ্যাত।

সারাদিন এখানে পার্থ-ভাজি বিক্রি হয়। যদিও সাইটটি তার ভাজি (২০ টাকা) এর জন্য বিখ্যাত, আমরা এটির গড় খুঁজে পেয়েছি। প্রাতঃরাশে আপনিও পাটকা ডাল এবং অন্যান্য মিষ্টির সন্ধান করতে পারেন, যা আপনি পরাথ (৬ টাকা) দিয়ে চেষ্টা করতে পারেন।

 

তাদের স্পঞ্জযুক্ত মিষ্টি (৩০টাকা) এবং ছানার অমৃতী (৩০ টাকা) অত্যন্ত ভালো খেতে। এছাড়াও হালুয়া (২০ টাকা) এবং গুরার সন্দেশ (২৫ টাকা) সত্যিই খুব স্বাদ খেতে।

Leave a Reply