স্মৃতিতে মারমেইড বিচ রিসোর্ট

Share on Facebook

মোহাম্মদ আলী শাহঃ আমরা মানুষ, আমাদের মন বড়ই বিচিত্র। বিপরীত লিঙ্গের মানুষ যেমন আমাদের আকর্ষণ করে, তেমনি বিপরীত পরিবেশও আমাদের আকর্ষণ করে। একবার একটি জরিপে দেখা গিয়েছে, বেশিরভাগ ইউরোপীয়ানদের প্রিয় ডেস্টিনেশন হচ্ছে মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার বেশ কিছু দেশ। সেখানকার মরুভূমিই হচ্ছে তাদের পছন্দের তালিকায় শীর্ষে।

আমরা যারা শহুরে পরিবেশে অভ্যস্ত, খুব ইচ্ছে করে যদি গ্রামীণ পরিবেশে কিছুটা সময় কাটাতে পারতাম! সবুজ ঘাস, গ্রামীণ আবহ, পাখির কিচিরমিচির শব্দ, গাছ-পালা, শান্ত নি:স্তব্ধ রাত, এই সবকিছুর ছোয়ায় হয়ত আমাদের পরাণও জুড়িয়ে যেত!

এই আমরাই আবারো গ্রামীণ পরিবেশে গিয়ে ওয়াইফাই এবং স্যাটেলাইট কানেকশন পেতে চাই, গরম পানিতে গোসল করতে চাই। পাশাপাশি মুখরোচক দেশি এবং বিদেশি বাহারি খাবারের প্রত্যাশাও করি। আহা কতই না ভাল হতো, যদি সবকিছুই অর্ডারের সাথে সাথেই পাওয়া যেত।

আবার আমাদের মধ্যে কেউ কেউ দেশের বাহিরের বিচ নাইট কিংবা রেস্টুরেন্টগুলোর নাইট লাইফ উপভোগ করার আগ্রহও পোষণ করে থাকেন। যদি ভুল না করে থাকি, যতদূর খেয়াল করেছি- বেশিরভাগ বিদেশী পর্যটকই সর্বোচ্চ খরচ করেন ডিনারের সময়টায়। ডিনার উনাদের কাছে দিনের সবচেয়ে বড় ইভেন্ট। অন্য সবকিছুতে কিছুটা হিসেবি হলেও প্রিয়তমা কিংবা বন্ধুর সাথে ডিনার আড্ডায় হয়ে উঠেন বেশ উদার, হোক সেটা ক্যান্ডেল লাইট ডিনার কিংবা রেগুলার। জাজ কিংবা সফট রোমান্টিক মিউজিকের ছন্দে সমুদ্র পাড়ের ডিনার এবং আড্ডা নিশ্চয়ই পুরো দিনের সমস্ত ক্লান্তি মুছে দিতে সাহায্য করতো!

কারো কারো হয়ত ইচ্ছে হয়, ইশ যদি পুরো রাত খোলা মাঠে বসে কিংবা শুয়ে আকাশ দেখতে দেখতে কাটিয়ে দিতে পারতাম, কিংবা চাঁদ তারার পানে চেয়ে চেয়ে প্রিয়তমার সাথে পুরো রাত কাটিয়ে দিতে পারতাম! খুব করে ইচ্ছে করে যদি পুরো রাত সাগর পাড়ে হেঁটে কিংবা বসে কাটিয়ে দিতে পারতাম! কতই না আনন্দের হতো যদি চা কিংবা কফির আড্ডায় পরিবার কিংবা বন্ধুদের নিয়ে কাটিয়ে দিতে পারতাম!

মারমেইড বিচ রিসোর্ট [Mermaid Beach Resort] ঘুরে আসার পর থেকেই বারবার মনে হচ্ছিলো রবি ঠাকুরের কবিতার ক’টি লাইন:

দেখা হয় নাই চক্ষু মেলিয়া
ঘর হতে শুধু দুই পা ফেলিয়া
একটি ধানের শিষের উপরে
একটি শিশিরবিন্দু।

এই একটি রিসোর্টে উপরে বর্ণিত সবকিছু, সবকিছু আমি উপভোগ করেছি। ভীষণ মিস করেছি আমার পুরো পরিবারকে।

বারবার শুধু মনে পরছে,
সমুদ্রের পাড়ে আমার জন্য খাট বিছানো রয়েছে, দোল খাওয়ার জন্য দোলনা প্রস্তুত, সেই দোলনায় কিংবা সবুজ ঘাসের উপর বসে আমি কফি খাচ্ছি আর আমার সামনে সু-বিশাল সমুদ্র। সমুদ্রের গর্জন আর শো শো করে বয়ে যাওয়া বাতাসে প্রিয়তমার চুল আমার মুখ মন্ডলে স্পর্শ করছে? ওহ, আর নিতে পারছি না😊! আবারো যাবো ইনশাআল্লাহ, তবে এবার পরিবার নিয়ে।

One thought on “স্মৃতিতে মারমেইড বিচ রিসোর্ট

Leave a Reply

Your email address will not be published.

6 + 2 =