অনুষ্ঠিত হল বিএসি’র উদ্যোগে এ্যাক্রিডেশন কর্মশালা

Share on Facebook

বাংলাদেশ এ্যাক্রিডেশ কাউন্সিলের (বিএসি) উদ্যোগে স্বীকৃতির মানদণ্ড বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহার করে এই কর্মশালার আয়োজন করা হয়।
এতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা, শিক্ষা মন্ত্রনালয় এবং বাংলাদেশের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কর্মকর্তাদের অংশগ্রহণ করেন। এ্যাক্রিডেশনের মান ও এর সার্বিক বিষয়ে তিন ঘন্টা দীর্ঘ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) নতুন পদ্ধতিগুলো সামঞ্জস্য রেখে এই কর্মশালার আয়োজন করেছিল। ড. দিপু মনি, শিক্ষা মন্ত্রী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, উপমন্ত্রী যথাক্রমে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসাবে এই ভার্চুয়াল অধিবেশনে যোগ দেন। অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, চেয়ারম্যান, বিএসি এর সভাপতিত্ব করেন। ইসতিয়াক আহমদ, অধ্যাপক ড.মোঃ গোলাম শাহী আলম এবং অধ্যাপক ড.সঞ্জয় কুমার অধিকারী সম্পদ ব্যক্তি হিসাবে উপস্থিত ছিলেন। কর্মশালার একটি অধিবেশনে ‌‌এ্যাক্রিডেশনের মান ও মানদণ্ড’ শীর্ষক খসড়া উপস্থাপন করেন বিএসি সদস্য অধ্যাপক ড. এস এম কবির । কর্মশালার উপস্থাপন করেন কাউন্সিলের সেক্রেটারি প্রফেসর ড. এ কিউ এম শফিউল আজম।
প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন (সদস্য, ইউজিসি), অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর (সদস্য, ইউজিসি), অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, (সদস্য, ইউজিসি), অধ্যাপক ড. মোঃ আবু তাহের, (সদস্য, ইউজিসি), ড. জনাব মো: বেলায়েত হোসেন তালুকদার (অতিরিক্ত সচিব), জনাব মোঃ আবদুল্লাহ আল হাসান চৌধুরী (অতিরিক্ত সচিব), জনাব একেএম আফতাব হোসেন প্রামানিক (অতিরিক্ত সচিব), জনাব কাজী মনিরুল ইসলাম (অতিরিক্ত সচিব), জনাব মো। ফজলুর রহমান (অতিরিক্ত সচিব), মিসেস খালেদা আক্তার (অতিরিক্ত সচিব), জনাব মুকেশ চন্দ্র বিশ্বাস (যুগ্ম সম্পাদক), নাসরিন মুক্তি (উপসচিব), মিসেস নীলিমা আফরোজ (সিনিয়র সহকারী সচিব), জনাব মোঃ আবুল খায়ের ( শিক্ষামন্ত্রীর পিআরও) এবং ড. ফেরদৌস জামান (সেক্রেটারি), জনাব মোঃ ওমর ফারুক (পরিচালক), ড.মোঃ ফখরুল ইসলাম, (পরিচালক), জনাব মোঃ কামাল হোসেন (পরিচালক), ড. সুলতান মাহমুদ ভূঁইয়া (পরিচালক), মিসেস জেসমিন পারভিন (অতিরিক্ত পরিচালক), বিষ্ণু মল্লিক (উপপরিচালক) এবং ইউজিসির লবিবা মহসিন (সহকারী পরিচালক)অন্যান্যের মধ্যে এই কর্মশালার অধিবেশনে অংশ নেন।

Leave a Reply