কিংবদন্তি পেলেকে টপকে মেসিকে ছুঁয়েছে সুনীল ছেত্রী

Share on Facebook

নেপালের বিরুদ্ধে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে গোল করা মাত্রই ইতিহাস গড়েন ভারত অধিনায়ক।

সাফ চ্যাম্পিয়নশিপের আগে সুনীল ছেত্রীর আন্তর্জাতিক গোল সংখ্যা ছিল ৭৫টি। ফাইনাল-সহ সাফ কাপে মোট ৫টি গোল করেন ভারত অধিনায়ক। দলকে খেতাবি লড়াইয়ের টিকিট এনে দেওয়ার পথে ছেত্রী আন্তর্জাতিক গোল সংখ্যায় কিংবদন্তি পেলেকে টপকে গিয়েছিলেন। শনিবার নেপালের বিরুদ্ধে সাফ কাপের ফাইনালে ১টি গোল করে সুনীল ছুঁয়ে ফেললেন লিওনেল মেসিকে।

সাফ কাপের ফাইনালের পর ছেত্রীর আন্তর্জাতিক গোল সংখ্যা দাঁড়ায় ৮০। আর্জেন্তিনার জার্সিতে মেসিও এপর্যন্ত গোল করেছেন ৮০টি। বর্তমান ফুটবলারদের মধ্যে আন্তর্জাতিক গোলের নিরিখে ছেত্রীর আগে রয়েছেন কেবল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি ১১৫টি গোল করে দেশের জার্সিতে সবথেকে বেশি গোলের বিশ্বরেকর্ড নিজের দখলে রেখেছেন।

সার্বিকভাবে ছেত্রী ও মেসি সবথেকে বেশি আন্তর্জাতিক গোল স্কোরারদের তালিকায় যুগ্মভাবে ৫ নম্বরে রয়েছেন। রোনাল্ডো ছাড়া তাঁদের সামনে রয়েছেন পুসকাস (৮৪), মোখতার দাহারি (৮৯) ও আলি দাই (১০৯)।

উল্লেখ্য, সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিরুদ্ধে ১টি গোল করেন ছেত্রী। নেপালের বিরুদ্ধে লিগ ম্যাচে ১টি গোল করে পেলের ৭৭টি গোল করার রেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি। পরে মলদ্বীপের বিরুদ্ধে জোড়া গোল করে পেলেকে টপকে যান ভারত অধিনায়ক। এবার ফাইনালে নেপালের বিরুদ্ধে গোল করে ছুঁলেন মেসিকে।

Leave a Reply