পর্যটনের নতুন সংগঠন সিটিএস এর আত্মপ্রকাশ

Share on Facebook

বহুল প্রতীক্ষিত ‘সেন্টার ফর ট্যুরিজম স্টাডিজ (সিটিএস)’ তার যাত্রা শুরু করলো গত ২৭ সেপ্টেম্বর ২০২১ বিশ্ব পর্যটন দিবসে ঢাকার আগারগাঁস্থ ‘পর্যটন ভবন’ থেকে অত্যন্ত উৎসাহ-উদ্দীপনার সাথে।

বাপক এর হলরুমে উপস্থিত অসংখ্য দর্শকের উপস্থিতিতে সিটিএস সংগঠনের শুভ উদ্বোধন ঘোষণা করেন জনাব মাহবুব আলী এম পি, মাননীয় প্রতিমন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্রণালয়। একই সাথে মঞ্চে উপস্থিত থেকে স্বাগত জানান র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এম পি, মাননীয় সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি; জনাব মোঃ মোকাম্মেল হোসেন, সচিব বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়; জনাব জাবেদ আহমেদ, সিইও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি); জনাব এম হান্নান মিয়া, চেয়ারম্যান বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক)। তার সাথে ধন্যবাদ জ্ঞাপন করেন নবগঠিত সেন্টার ফর ট্যুরিজম স্টাডিজ এর চেয়ারম্যান জনাব এম জামিউল আহমেদ।

সিটিএস আমাদের সম্ভাবনাময় পর্যটন শিল্পের বিভিন্ন বিষয়ে শুদ্ধ চর্চার পাশাপাশি গবেষণা কাজ চালাবে। যাতে সামগ্রিকভাবে এই শিল্পের জন্য সত্যানুসন্ধান সম্ভব হয় এবং এর উন্নয়ন ও বিকাশ আরো গতি পায়।

আর একাজে দায়িত্ব প্রাপ্ত হয়েছেন প্রবীণদের সাথে এক ঝাঁক নবীন গবেষক। এদের মধ্যে সিটিএস এর সভপতিমণ্ডলিতে রয়েছেন যাথাক্রমে এম জামিউল আহমেদ (চেয়ারম্যান); ডক্টর সৈয়দ রাশিদুল হাসান (সদস্য) এবং তৌফিক রহমান (সদস্য)। তার সাথে কার্যকরি পরিষদে রয়েছেন যথাক্রমে জিয়াউল হক হাওলাদার (সিইও); ডক্টর সন্তোষ কুমার দেব (হেড অব রিসার্স); ডক্টর সউদ আহমেদ (হেড অব ফিনান্স); ডক্টর শোয়েব-উর রহমান (হেড অব পাবলিক রিলেশন) এবং ডক্টর কামরুল হাসান (সদস্য)।

দায়িত্বপ্রাপ্তরা সবার সহযোগিতা ও দোয়া নিয়ে সিটিএস-কে তার আদর্শ ও উদ্দেশ্য সাধন তথা লক্ষ্য অর্জনে এগিয়ে নিয়ে যেতে বদ্ধ পরিকর বলে জানান।

Leave a Reply