সিরাজের মতো এমন আগ্রাসন ভারতের আর কোনো বোলারেরই নেই : সালমান

Share on Facebook

যে ম্যাচেই খেলুক, উইকেট সে পাবেই-মোহাম্মদ সিরাজকে নিয়ে এই একটা ‘কমন’ কথা শোনা যায় ধারাভাষ্যকারদের মুখ থেকে। সত্যিই তো! মাত্র ৭ টেস্টের ক্যারিয়ার, এর মধ্যে ২৭ উইকেট পুকেটে পুরেছেন ভারতের ডানহাতি এই পেসার। কোনো টেস্টেই ফেরেননি খালি হাতে।

লর্ডসে সর্বশেষ টেস্টে দুই ইনিংসে ৮ উইকেট নিয়ে ফের আলোচনায় সিরাজ। ভারতীয় এই নতুন পেস ভরসাকে এবার প্রশংসায় ভাসালেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক ওপেনার সালমান বাটও।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে বাট রীতিমত মুগ্ধতা প্রকাশ করেছেন সিরাজকে নিয়ে। তার মতে, সিরাজের মতো এমন আগ্রাসন ভারতের আর কোনো বোলারেরই নেই।

বাট বলেন, ‘মোহাম্মদ সিরাজ আসলো এবং তার সবটুকু নিংড়ে দিল। তার চেহারার অভিব্যক্তিই আলাদা। প্রতিপক্ষ ব্যাটসম্যান হিসেবে যদি আপনি তার দিকে তাকান, যদি তার বিপক্ষে সহজে খেলতে চান, তাহলে হয় আপনাকে খুব ভালো কিংবা দুর্দান্ত হতে হবে। সবসময়ই মনে হয়, সে একটা প্রভাব রাখতে সক্ষম। সেটা ইনিংসের শুরু হোক কিংবা শেষ। আমার মতে, টেস্ট ক্রিকেটে এই আগ্রাসনটা খুব দরকার এবং কাজে দেয়।’

হায়দরাবাদের এই পেসারকে ভারতের অন্য বোলারদের থেকে আলাদা করতে গিয়ে বাট বলেন, ‘সিরাজের মনোভাব আলাদা, তার প্রভাবও আলাদা। ভারতীয় আক্রমণে সে অন্যরকম স্বাদ এনেছে। অন্য কোনো ভারতীয় বোলারের বডি ল্যাঙ্গুয়েজে এমন আগ্রাসন নেই। বুমরাহর বডি ল্যাঙ্গুয়েজ আর মনোভাব অনেকটা ব্যাটসম্যানের মতো। সে খুব শান্ত ও ভদ্র প্রকৃতির। সচরাচর আগ্রাসী হতে দেখা যায় না।’

 

Leave a Reply