মেসির বিদায় : বিক্রি হচ্ছে না বার্সেলোনার টিকিট

Share on Facebook

গত দেড় দশকে বার্সেলোনা ও লিওনেল মেসি হয়ে উঠেছিলেন একে অপরের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু নতুন মৌসুমে মেসিকে ছাড়াই খেলতে নামবে স্প্যানিশ ক্লাবটি। কেননা দীর্ঘ ২১ বছর পর বার্সেলোনা ছাড়তে বাধ্য হয়েছেন মেসি, নাম লিখিয়েছেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি)।

রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বার্সেলোনা। কিন্তু এ ম্যাচকে ঘিরে আগ্রহের কমতি দেখা যাচ্ছে ক্লাবটির সমর্থকদের মধ্যে। মেসি না থাকায় তেমন বিক্রি হচ্ছে না আসরের প্রথম ম্যাচের টিকিট।

করোনাভাইরাসের কারণে লা লিগায় গত মৌসুমের পুরোটা দর্শকশূন্য গ্যালারিতেই খেলতে হয়েছে। চলতি মৌসুমে দর্শক ফেরানোর প্রক্রিয়ায় বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে ধারণক্ষমতার এক-তৃতীয়াংশেরও কম (প্রায় ৩০ হাজার) দর্শক মাঠে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। কিন্তু সেই অর্ধেক টিকিটও বিক্রি করতে পারছে না বার্সেলোনা।

স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারো এএস জানাচ্ছে, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচটিতে জন্য ২৯ হাজার ৮শ ৩টি টিকিট বিক্রি করতে পারবে বার্সেলোনা। কিন্তু শুক্রবার পর্যন্ত এ ম্যাচটি দেখার আগ্রহ প্রকাশ করেছেন মাত্র ১৫ হাজার ৮শ ২০ জন। অর্থাৎ এখনও প্রায় ১৪ হাজার টিকিট অবিক্রিত রয়ে গেছে তাদের।

প্রায় ১৭ মাস পর মাঠে ফিরবে দর্শক। তাই বার্সেলোনা ক্লাবের ধারণা ছিল, হয়তো উপচে পড়া আবেদন পড়বে টিকিটের জন্য। তাই ক্লাবের ৮৩ হাজার মৌসুম টিকেটধারীদের আবেদন করতে বলেছে ক্লাব কর্তৃপক্ষ। যেখানে আবেদন অতিরিক্ত হয়ে গেলে ড্রয়ের মাধ্যমে ভাগ্যবানদের বেছে নেওয়ার পরিকল্পনা ছিল।

কিন্তু আসলে পরিস্থিতি হয়ে গেছে পুরোপুরি উল্টো। স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারো এএস এর প্রতিবেদন অনুযায়ী, মাত্র ১৫ হাজার ৮২০ জন মাঠে আসার ইচ্ছা প্রকাশ করেছে। ফলে এখন পর্যন্ত প্রায় ১৪ হাজার টিকেট রয়ে গেছে অবিক্রিত। এর পেছনে মেসির বিদায়ের কারণটিকেই বড় করে দেখছে সংবাদমাধ্যমগুলো।

Leave a Reply