বিফ স্টেক তৈরির সহজ রেসিপি

Share on Facebook

অনেকেই ঘরে বা বাড়ির ছাদে বারবিকিউ পার্টি করে থাকেন। বিশেষ করে ঈদ পরবর্তী সময়ে যখন আত্মীয়-বন্ধুরা সবাই একসঙ্গে জড়ো হন; তখন অনেকেই বারবিকিউ পার্টি করবেন বলে ঠিক করেন।

আর বারবিকিউ পার্টিতে মজাদার সব বারবিকিউ পদ থাকবে না, তাই কি হয়! অনেকেই চিকেন, ফিশ দিয়েও বারবিকিউ করে থাকেন। তবে এখন যেহেতু কোরবানি ঈদ পরবর্তী সময়, তাই তৈরি করতে পারেন বিফ স্টেক।

কোরবানি ঈদের পর এ সময় সবার ঘরেই কমবেশি গরুর মাংস আছে নিশ্চয়ই! সেগুলো দিয়ে খুব সহজেই তৈরি করে নিতে পারেন এই মজাদার স্টেক পদটি। তাহলে আর দেরি কেন, চলুন জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণঃ

১. হাড় ছাড়া গরুর মাংসের চাকা ২ পিস ২. আদা বাটা ২ চা চামচ ৩. রসুন বাটা ২ চা চামচ৪. মধু ১ টেবিল চামচ ৫. সিরকা ১ টেবিল চামচ ৬. গোলমরিচ গুঁড়ো ২ চা চামচ ৭. বারবিকিউ সস ২ টেবিল চামচ ৮. অলিভ অয়েল ১ টেবিল চামচ ও ৯. লবণ স্বাদমতো

প্রণালীঃ
হাড় ছাড়া গরুর মাংস টুকরো করে কেটে নিন। চাইলে আস্তও রাখতে পারেন মাংস। তারপর হালকা করে ছেঁচে নিন। এবার মাংসে বারবিকিউ সসসহ সব মসলা ভালো করে মেখে ৫ ঘণ্টা মেরিনেট করে রেখে দিন।

এবার গরম তাওয়া অথবা বারবিকিউ গ্রিলারে মৃদু আঁচে ১০-১২ মিনিট গ্রিল করুন। গ্রিল করার সময় একটু পরপর মাখানো মসলার মিশ্রণ ও তেল মাংসের ওপর ব্রাশ করে নিন।

Leave a Reply