প্রকাশিত হলো বিটিইএ’র নিজস্ব জার্নাল পর্যটন বার্তা

Share on Facebook

মাসুদুল হাসান জায়েদীঃ বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস এসোসিয়েশন (বিটিইএ) তার সূচনালগ্ন থেকেই পর্যটন শিল্পের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গত বছর অর্থাৎ ২০২০ সালে করোনার প্রভাবে সমগ্র বিশ্বের পর্যটন শিল্প যখন স্তম্ভিত এবং পর্যদুস্ত তখনও আমাদের এসোসিয়েশন পর্যটন শিল্পের সাথে জড়িত সকল স্টেকহোল্ডারদের অধিকার ও করণীয় নিয়ে সরব ছিল।

দেখতে দেখতে আমাদের এ্যাসোসিয়েশন এক বছর অতিক্রম করে ফেলছে অতি শিঘ্রই। এবং বর্তমানে আমরা ১০ হাজার সদস্যের একটা সমৃদ্ধশালী পরিবার যারা প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে পর্যটনের সাথে যুক্ত। বিটিইএ তার নানাবিধ সফল কর্মকান্ডের ধারাবাহিকতায় “পর্যটন বার্তা” নামে এবার নিজস্ব জার্নাল প্রকাশ করলো।

বিটিইএ’র নিজস্ব জার্নাল পর্যটন বার্তা

আমরা এখন বিশ্বায়নের যুগে বাস করছি। বর্তমান যুগ বিপনন ও বিজ্ঞাপনের যুগ। এখন যে কেউ ঘরে বসে তার উৎপাদিত পণ্য এলাকার বাইরে দেশের যে কোন প্রান্তে এমন কি দেশের গন্ডি পেড়িয়ে বিদেশেও বিক্রি করতে পারে। আমাদের এই জার্নাল প্রকাশ করার অন্যতম আমাদের সেই সকল সদস্যদের পণ্যের ব্রান্ডিং করা যারা পর্যটনের বিভিন্ন ক্ষেত্রে কর্মরত আছেন। এই জার্নালের আরেকটি উদ্দেশ্য বিটিইএ’র সকল সদস্যদের পণ্য ও সেবার ব্রান্ড ইমেজ তৈরী করা।

প্রকাশিত জার্নাল আমাদের জেলা প্রতিনিধিদের মাধ্যমে দেশের প্রতিটি জেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহে পৌঁছে দেওয়ার চেষ্টা করবো। তাছাড়াও পর্যটনসংশ্লিষ্ট মন্ত্রণালয়ে, অধিদপ্তর, বোর্ড ও করপোরেশনেও এই জার্নাল পৌঁছে দেয়া হবে। ফলে একটা সময় বিটিইএ’র সদস্যগণ তাদের পরিচিতি সারা দেশেই বিস্তার করতে পারবে বলে আমরা মনে করছি।

বিটিইএ’র লক্ষ্য দেশে-বিদেশে সদস্যদের মধ্যে একটা শক্তিশালী নেটওার্ক গড়ে তোলা যাতে এসোসিয়েশনের সদস্যগণ পৃথিবীর যে প্রান্তেই যাক না কেন তারা যেন গর্বের সাথে বিটিইএ’র সদস্য হিসাবে নিজেকে পরিচয় দিতে পারে। আশাকরি এই পরিচয় সদস্যদের মধ্যে পারস্পরিক বিশেষ সুযোগ সুবিধা প্রদান ও গ্রহণের জন্য সেতুবন্ধরূপে কাজ করবে। বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস এসোসিয়েশনের সদস্যদের প্রচার ও প্রসারে পর্যটন বার্তা উন্মুক্ত জানালা হিসেবে কাজ করবে।

 

মাসুদুল হাসান জায়েদী
ভাইস চেয়ারম্যান,
বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস এসোসিয়েশন (বিটিইএ)

Leave a Reply