শততম এলিট ক্লাবে রোনালদো,সেরার সেরা হতে সামনে শুধু একজন

Share on Facebook

মেহেদী শতাব্দী

৩০  বছর বয়স পার হওয়ার পর অনেকেই হয়তো শেষের ডাক শুনতে পান।কেউবা পাড়ি জমায় মেজর লীগ সকার(আমেরিকা) কেউ চীনে,অনেকে সৌদি আরবে,আবার অনেকে চলে যায় তেলের দেশ কাতারে। পায়েও আর জোর থাকে না ,থাকেনা ফুসফুসের সেই দম।

গত মৌসুম শেষের পর থেকেই ফুটবল দুনিয়ার সব আলোচনা ছিল মেসিকেন্দ্রিক। লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ছেন কিনা, ক্লাব ছাড়লে বার্সেলোনার ভবিষ্যৎ কী, এসব শিরোনামই রোজ দেখতে হয়েছে ফুটবলভক্তদের। চ্যাম্পিয়নস লিগে লিওঁ-র কাছে হেরে জুভেন্টাসের বিদায়ের ক্রিশ্চিয়ানো রোনালদো আর আলোচনায় আসার সুযোগ পাননি। অবশেষে মেসি বার্সা ছাড়ার নাটকের ইতি ঘটেছে আর রোনালদোও আরেকটি অতিমানবীয় রেকর্ড করে আবারও ফুটবল আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছেন। আন্তর্জাতিক ফুটবলের দীর্ঘ ইতিহাসে মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে দেশের হয়ে গোলের সেঞ্চুরি করেছেন রোনালদো।

২০০৩ সালে মাত্র ১৮ বছর বয়সে পর্তুগালের হয়ে অভিষেক হয় রোনাল্ডোর। ১৭ বছরের ক‍্যারিয়ারে জিতেছেন দুটি আন্তর্জাতিক ট্রফি। করেছেন সাতটি হ্যাটট্রিক। এবার পেরলেন ১০০’র গণ্ডি। পর্তুগালের হয়ে গোলের সেঞ্চুরি করার পরও অবশ্য থেমে যেতে রাজি নন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন এখানেই থামছেন না। আসলে তার নজর রয়েছে আলি দায়েইয়ের ১০৯ গোলের রেকর্ড ভাঙার দিকে সেটা হয়তো বলাটাই বাহুল্য। এ তালিকায় অনেকটাই পিছিয়ে আরেক সেরা ফুটবলার লিওনেল মেসি।৭০ গোল নিয়ে তিনি আছেন ১৫তম স্থানে

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল :
১) আলী ডাই – ১০৯ গোল
২) ক্রিশ্চিয়ানো রোনালদো -১০১ গোল *
৩)মোক্তার দাহরি -৮৬ গোল
৪)ফ্রেনক পুস্কাস -৮৪ গোল
৫) হুসাইন সাঈদ আহমেদ – ৭৮ গোল

One thought on “শততম এলিট ক্লাবে রোনালদো,সেরার সেরা হতে সামনে শুধু একজন

Leave a Reply