লন্ডন-ঢাকা রুটে চার্টার ফ্লাইট

Share on Facebook

লন্ডনে আটকে পরা বাংলাদেশীদের ফেরত আনতে চার্টার ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। উল্লেখ্য বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর কারণে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় লন্ডনে আটকা পড়ে কিছু বাংলাদেশী নাগরিক।

আগামী ১৩ জুন লন্ডন স্থানীয় সময় সকাল দশটায় হিথ্রো বিমান বন্দর থেকে এই ফ্লাইটটি উড্ডয়ন করবে বলে এক প্রেস রিলিজে জানিয়েছেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন। রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র লন্ডন-ঢাকা রুটের এটি হবে দ্বিতীয় চার্টার ফ্লাইট। এর আগে ১১ মে প্রথম চার্টার ফ্লাইটে ১১৪ জন বাংলাদেশীকে ফিরিয়ে আনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সামাজিক দূরত্ব রক্ষা করেই বিমানের আসন বিন্যাস করা হবে জানা গেছে প্রেস রিলিজ থেকে। এক্ষেত্রে ইকোনোমি ক্লাসের ভাড়া জনপ্রতি ৬০০ পাউন্ড ও বিজনেস ক্লাসের ভাড়া জনপ্রতি ১৪৩৫ পাউন্ড করে পরবে। হাইকমিশন আগ্রহী যাত্রীদেরকে আসন প্রাপ্তি নিশ্চিত করতে নিচের লিংকে রেজিস্ট্রেশন করতে অনুরোধ জানিয়েছেন। রেজিস্ট্রেশন লিংক https://forms.gle/qFXRvriFCLUUVV857

বাংলাদেশ এখন পর্যন্ত কোভিড-১৯ এর কারণে আটকে পরা বাংলাদেশীদেরকে লন্ডন ছাড়াও অ্যামেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, মালেয়শিয়া, সিঙ্গাপুর, ইন্ডিয়া ও মালদ্বীপ থেকে ফিরিয়ে এনেছে।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণ রোধে বাংলাদেশ গত ১৬ মার্চ থেকে চায়না ছাড়া বাকিসব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রেখেছে।

Leave a Reply