সুস্থ হয়ে আর ফেরা হল না বলিউড অভিনেতা ইরফান খানের

Share on Facebook

মাত্র ৫৪ বছর বয়েসে চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান। আজ বুধবার সকালে মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন  (ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । নির্মাতা সুজিত সিরকার এই তথ্য নিশ্চিত করে টুইটারে পোস্ট দিয়েছেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডসহ পুরো চলচিত্র জগতে।
এর আগে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন ইরফান খান। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালে আইসিইউতে রাখা হয় তাকে। সম্প্রতি তার মায়ের মৃত্যু হয়েছে। এরপরই মানসিক ভাবে ভেঙে পড়েন অভিনেতা।

অনেক দিনে থেকেই ক্যান্সারের সঙ্গে লড়াই করে চলেছেন তিনি। বিদেশে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে কয়েক মাস আগে দেশে ফিরেন। এখানেও নিয়মিত চিকৎসার মধ্যেই ছিলেন তিনি। এদিকে গত শনিবার রাজস্থানের জয়পুরে মারা যান তার মা সইদা বেগম।

লকডাউনের কারণে মাকে কাছে থেকে শেষবারের মতো দেখতে পারেননি ইরফান। ভিডিও কনফারেন্সের সাহায্যে মাকে দেখেন। তবে অনেক সাংবাদিকদের ধারণা অসুস্থতার জন্যই তিনি মাকে দেখতে যেতে পারেন নি। ধারণা করা হচ্ছে মাকে হারানো শোক সামলাতে না পেরেই আবারও অসুস্থ হয়ে পড়েছেন ৫৩ বছর বয়সী ইরফান খান। মৃত্যুর সময়ে নায়কের পাশে তার স্ত্রী সুতপা শিকদার ও দুই ছেলে আছেন বলে জানা গেছে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসছে পুরো হলিউডে।

২০১৮ সালের শুরুতে নিজের ক্যান্সারের চিকিৎসা করাতে যুক্তরাজ্যে পাড়ি জমিয়ে ছিলেন ইরফান খান। দেড় বছরেরও বেশি সময় পরে দেশে ফেরেন তিনি। মুম্বাই বিমানবন্দরে তাকে হুইল চেয়ারে বসা অবস্থায় দেখা যায়।
কিছুটা সুস্থ হয়ে ‘আংরেজি মিডিয়াম’ নামে একটি সিনেমার শুটিং করেন। সম্প্রতি মুক্তিও পায় সিনেমাটি। ডিজিটাল প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে দেখা যাচ্ছে এটি।
অনুরাগীদের উদ্দেশে বুধবার টুইটারে ইরফান লেখেন, “জীবনে জয়ী হওয়ার সাধনায় মাঝে মধ্যে ভালবাসার গুরুত্ব ভুলে যাই আমরা। তবে দুর্বল সময় আমাদের তা মনে করিয়ে দেয়। জীবনের পরবর্তী ধাপে পা রাখার আগে তাই খানিক ক্ষণ থমকে দাঁড়াতে চাই আমি। অফুরন্ত ভালবাসা দেওয়ার জন্য এবং পাশা থাকার জন্য আপনাদের সকলকে কৃতজ্ঞতা জানাতে চাই। আপনাদের এই ভালবাসাই আমার যন্ত্রণায় প্রলেপ দিয়েছে। তাই ফের আপনাদের কাছেই ফিরছি। অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি সকলকে।” ফিরে এসেছিলেন ইরফান।

Leave a Reply

Your email address will not be published.

− 5 = 2