জেনে নিন স্টেক বানানোর যতো কথা

Share on Facebook

স্টেক কতক্ষন সেদ্ধ করতে হবে?

ফুটন্ত স্টেক রান্না করার জন্য একটি কম প্রচলিত উপায়, এটি মাংসকে স্বাদযুক্ত করতে পারে এবং সমানভাবে রান্না করা মাংস তৈরি করতে পারে। কাটা আকারের উপর নির্ভর করে, 10 থেকে 24 মিনিটের মধ্যে একটি সিদ্ধ স্টেক রান্না করা প্রয়োজন। এই প্রক্রিয়াটি একটি গরুর মাংস, শুয়োরের মাংস, খেলা বা মহিষের স্টেকের জন্য।

এটিকে কোমল করতে কতক্ষণ স্টেক সিদ্ধ করতে হবে?
রান্নার প্রক্রিয়াটি দ্রুত করুন এবং গরুর মাংস শক্ত এবং চিবানো হবে। এই টিপটি অনুসরণ করুন: সত্যিই কোমল মাংসের জন্য, স্ট্যু কম এবং ধীর গন্ধে রান্না করুন প্রায় দুই ঘন্টা.

লাল মাংস সেদ্ধ করতে কত সময় লাগে?
এটি কেবল প্রয়োজন হওয়া উচিত প্রায় 15 মিনিট পুরোপুরি রান্না করা। মাংস হয়ে গেলে বাদামী হয়ে যাবে, তাই নজর রাখুন।

স্টেক সিদ্ধ করতে পারেন কী?
হাঁ। জল প্রায় 212F (100C) এ ফুটতে থাকে এবং 140F থেকে 160F পর্যন্ত মাংস রান্না করা হয়। যদি আপনি খুব দীর্ঘ সময়ের জন্য সেখানে মাংস রেখে দেন তবে এটি অবশেষে 212F এর কাছে পৌঁছাবে এবং শক্ত হতে শুরু করবে। তারা আপনাকে যে সময় দেবে তা মাংস খাওয়া নিরাপদ কিনা তা নিশ্চিত করতে সময় লাগবে।

সিদ্ধ মাংস একটি কোমল এবং সরস স্ট্যু বা পাত্র রোস্ট করতে পারেন। আচ্ছাদিত পাত্রের মধ্যে অল্প পরিমাণ তরল ব্যবহার করে ধীর রান্নার প্রক্রিয়ার মাধ্যমে গরুর মাংসের শক্ত কাটাগুলি কোমল করা হয়। আর্দ্র তাপ দিয়ে রান্না করা শুধু মাংসকে কোমল করে তুলবে না বরং পুষ্টির হজমতা এবং জৈব প্রাপ্যতাও বাড়াবে।

স্টেক ঢেকে বা অনাবৃত রান্না করা উচিত?
আপনি যদি দ্রুত রান্নার খাবার যেমন বার্গার, পাতলা স্টেক, চপস, মাছ, চিংড়ি, বা কাটা শাকসবজি সরাসরি আগুনের উপর গ্রিল করছেন, তাহলে আপনি গ্রিল খোলা রাখতে পারেন। … কিন্তু যখন আপনি মোটা স্টেক, হাড়-ইন মুরগী, বা পুরো রোস্ট গ্রিল করবেন তখন আপনি চাইবেন lাকনা নিচেবিশেষ করে যখন আপনি পরোক্ষ তাপ দিয়ে রান্না করছেন।

মাংস যত বেশি রান্না করবে তত বেশি কোমল হবে?
এর গঠন দ্বারা, মাংস রান্না করার জন্য একটি চ্যালেঞ্জ। আপনি যত বেশি পেশী রান্না করবেন তত বেশি প্রোটিন শক্ত হবে, শক্ত হবে এবং শুকিয়ে যাবে। কিন্তু যতক্ষণ আপনি সংযোগকারী টিস্যু রান্না করবেন, যত বেশি এটি নরম হয় এবং ভোজ্য হয়। নির্দিষ্ট করার জন্য, পেশী 120 ° এবং 160 ° F এর মধ্যে সবচেয়ে কোমল টেক্সচার থাকে।

  1. কত মিনিট মাংস সিদ্ধ করেন?
    আপনার ব্যবহৃত মাংসের পরিমাণ, আকার এবং কাটা উপর নির্ভর করে, গরুর মাংস সম্পূর্ণভাবে রান্না করা উচিত প্রায় 30 মিনিট মোট দ্রষ্টব্য: এই রেসিপির জন্য আপনার প্রচুর পানির প্রয়োজন নেই, মাংস তার নিজস্ব তরল উত্পাদন করে, খুব বেশি জল যোগ করলে সামগ্রিক খাবারের স্বাদ কমে যায়।

অনেক মানুষ গরুর মাংসকে সহজেই পানিতে সিদ্ধ করতে পছন্দ করে, স্বাদ এবং কোমলতা। ফুটন্ত গরুর মাংস কাটার পুরো পৃষ্ঠের উপর অ্যালবামিন (একটি প্রোটিন) শক্ত করে তোলে, যা একটি আবরণ তৈরি করে যার মাধ্যমে রসগুলি বের হতে পারে না। এটি কেবল রসালো নয়, গরুর মাংসের কোমলতায়ও অবদান রাখে।

মাংস শোনা একটি অদম্য বাধা সৃষ্টি করে না যা রান্না করার সময় বা স্টেক বা মাংসের অন্য অংশ কাটাতে প্রাকৃতিক রস নিsসরণে বাধা দেয়। কিন্তু তার মানে এই নয় যে আপনি সম্পূর্ণরূপে searing পরিত্যাগ করা উচিত। তোমার উচিত গ্রিলিং, বেকিং, ব্রেসিং, রোস্টিং বা সাউটিং করার আগে সবসময় সিয়ারিং স্টেকগুলি বিবেচনা করুন।

বেশিরভাগ মানুষ ধরে নেয় এবং মনে করে যে তারা তরল দিয়ে ঘেরা প্রোটিন রান্না করছে যা তারা বেশি রান্না করতে পারে না বা শুকিয়ে ফেলতে পারে না। একদম মিথ্যা! … মুরগির ক্ষেত্রেও একই কথা… যদি এটি খুব দ্রুত এবং দ্রুত সিদ্ধ করা হয় বা রান্না করা হয়, অথবা খুব বেশি সময় ধরে, প্রোটিন শক্তভাবে সংকুচিত হয় এবং আর্দ্রতা বের করে দেয়।

যাইহোক, বেশি সেদ্ধ করা খাবার পানিতে দ্রবণীয় ভিটামিন এবং খনিজগুলির ক্ষতির কারণ হতে পারে, তাই আপনি কী রান্না করছেন সেদিকে নজর রাখুন এবং যদি সম্ভব হয়, আপনি যা পরিবেশন করেন তাতে রান্নার তরল যোগ করুন। … ফুটানোও খাবার রান্নার একটি ধীরগতির পদ্ধতি হতে পারে, কিন্তু সব ভালো জিনিসেই সময় লাগে!

 

Leave a Reply