ড্যানিস রাজকুমারী নিরাপত্তায় দুইদিন সুন্দরবনে পর্যটক নিষিদ্ধ

Share on Facebook

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসনের সাতক্ষীরা সফর ও সুন্দরবন ভ্রমণে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ এলাকায় দুই দিন পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে বন বিভাগ।

বন বিভাগ জানিয়েছে আগামী ২৬ ও ২৭ এপ্রিল দুই দিন সুন্দরবনের এই রেঞ্জে কোনো পর্যটক প্রবেশ করতে পারবেনা না।

সোমবার (২৫ এপ্রিল) পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বুধবার (২৭ এপ্রিল) ড্যানিস রাজকুমারী শ্যামনগরে আসবেন। সফরে সুন্দরবন ভ্রমণ ও বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে তিনি মতবিনিময় করবেন।

বন কর্মকর্তা বলেন, রাজকুমারীর সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ২৬ ও ২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ রাখা

হয়েছে। এ সময়ের মধ্যে কেউ সুন্দরবনে প্রবেশ করতে পারবে না। ২৮ এপ্রিল থেকে সুন্দরবন ভ্রমণের অনুমতি দেওয়া হবে।
সাতক্ষীরা তথ্য অফিস থেকে সরবরাহ করা সফর সূচিতে জানা গেছে, রাজকুমারী সকাল সাড়ে ৯টার দিকে শ্যামনগরের টাইগার পয়েন্টে একটি হেলিকপ্টারযোগে অবতরণ করবেন। সেখান থেকে গাড়িতে মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকায় জলবায়ু সহনশীল কৃষি দেখবেন। পরে সুন্দরবন উপকূলের ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম’ ইকোপার্ক পরিদর্শন করবেন।

তাছাড়া জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর বসবাস এলাকায় সাইক্লোন শেল্টার ও বেড়িবাঁধ পরিদর্শন, বাঁধের পাশে বসবাসকারী দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলবেন। দুপুরে বুড়িগোয়ালীনি ইউনয়িনের বরসা রিসোর্টে অবস্থান করবেন। সেখানে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলবেন। এছাড়া সুন্দরবন ভ্রমণ করবেন ড্যানিস রাজকুমারী।

Leave a Reply