শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা

Share on Facebook

নবম বারের মত আন্তর্জাতিক পর্যটন মেলা আয়োজন করছে ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ টোয়াব। আগামী ১৮ এপ্রিল বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্াতিক সম্মেলন কেন্দ্রে শুরু হবে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার’

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনাথীদের জন্য উন্মুক্ত থাকবে মেলা। প্রবেশ মূল্য ধার্য করা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। এই আয়োজন চলবে ২০ এপ্রিল পর্যন্ত।

মেলার উদ্বোধনী দিনে বিশেষ অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। মেলায় ভারত, ভুটান, সংযুক্ত আরব আমিরাত, চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভিয়েতনামের পর্যটন প্রতিনিধিরা থাকবেন।

এবারের মেলার ১৬০টি স্টল ও ১৫টি প্যাভিলিয়নে বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান এবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সব সংস্থা তাদের পণ্য ও সেবা তুলে ধরবে। এছাড়া সাইডলাইন ইভেন্ট হিসেবে থাকবে বিটুবি সেশন, রাউন্ড টেবিল ডিসকাশন, কান্ট্রি প্রেজেন্টেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, মেলা উপলক্ষে ভ্রমণপিপাসুদের জন্য বিমানের জনপ্রিয় পর্যটন গন্তব্যগুলোর টিকিটে বিশেষ ছাড় দেওয়া হবে। পাশাপাশি মেলায় দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্রতে সৌজন্য টিকিট জেতারও সুযোগ থাকবে। এছাড়াও অন্যান্য বিমান সংস্থার পক্ষ হতে মেলায় থাকছে সাশ্রয়ী আকর্ষনীয় প্যাকেজসহ হ্রাসকৃত মূল্যে টিকেট কেনার সুযোগ।

প্রসঙ্গত পর্যটন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও এর টেকসই উন্নয়নের লক্ষ্যে ২০০৭ সাল থেকে তিন দিনের এই আন্তর্জাতিক পর্যটন মেলা আয়োজন করে আসছে টোয়াব।

নবম আন্তর্জাতিক পর্যটন মেলার টাইটেল স্পন্সর বাংলাদেশ বিমান। সুষ্ঠু আয়োজনে সার্বিক সহযোগিতা প্রদান করবে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এফবিসিসিআই ও ট্যুরিস্ট পুলিশ।

Leave a Reply