চেন্নাইয়ে ফ্লাইট চালু করলো ইউএস-বাংলা

Share on Facebook

প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ভারতের চেন্নাইয়ে সরাসরি ফ্লাইট চালু করলো ইউএস-বাংলা এয়ারলাইনস। আজ রোববার (৩১ মার্চ) ১৫৮ জন যাত্রী নিয়ে সকাল ১০টা ৫৮মিনিটে চট্টগ্রাম থেকে চেন্নাইয়ের উদ্দেশে আকাশে উড়ে বিএস ২০৫ নম্বর ফ্লাইটটি। বোয়িং ৭৩৭-৮০০ সিরিজের ফ্লাইটটি চেন্নাই গিয়ে পৌঁছে স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫মিনিটে।

উদ্বোধনী ফ্লাইটে ঢাকা থেকে ৯৪ জন ও চট্টগ্রাম থেকে ৬২ জন যাত্রী নিয়ে চেন্নাইয়ের উদ্দেশে যাত্রা করে বেসরকারি এই বিমান সংস্থা। বোয়িং ৭৩৭-৮০০ বিমানে রয়েছে মোট ১৬৪টি আসন। যার মধ্যে বিজনেস ক্লাস ৮টি ও ইকোনমি ক্লাস ১৫৬টি।

রবিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে রওনা দেওয়ার আগে আগে চেন্নাই রুটে ইউএস-বাংলার সরাসরি ফ্লাইটটির কার্যক্রম ফিতা কেটে উদ্বোধন করেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক, এনডিসি, পিএসসি।

প্রতি সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট থাকবে। প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে আর চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে যাবে। চেন্নাইয়ে স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে এটি পৌঁছাবে। এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে আসবে আর বিকাল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে উড়োজাহাজটি।

ঢাকা-চেন্নাই রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা ও রিটার্ন টিকিটের ভাড়া ২২ হাজার ৫২ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা ও রিটার্ন টিকিটের ভাড়া ২৪ হাজার ৫৬ টাকা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

ইউএস-বাংলা এয়ারলাইনস চেন্নাইয়ে জনপ্রতি ৩৭ হাজার ৯৯০ টাকায় একটি হেলথ প্যাকেজ রেখেছে। এর মধ্যে আছে ঢাকা-চেন্নাই-ঢাকা এয়ার টিকিট, দুই জনের জন্য দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা। হেলথ প্যাকেজ ছাড়াও পর্যটকদের জন্য ন্যূনতম ৩২ হাজার ৪৯০ টাকায় দুই রাত তিন দিনের হলিডে প্যাকেজ রেখেছে ইউএস-বাংলা। এর মধ্যে রয়েছে ঢাকা-চেন্নাই-ঢাকা এয়ার টিকিট, দুই জনের জন্য দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা, সকালের নাশতা কমপ্লিমেন্টারি ও ফ্রি এয়ারপোর্ট পিক-আপ।

Leave a Reply