সৈয়দপুর-ঢাকা রুটে উড়বে এয়ার অ্যাস্ট্রার নতুন উড়োজাহাজ

Share on Facebook

ঢাকা-সৈয়দপুর রুটে উড়োজাহাজ চালুর উদ্যোগ নিয়েছে এয়ার অ্যাস্ট্রা। ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুরের সঙ্গে আকাশপথে যোগাযোগ চালুর এ উদ্যোগ নিয়েছে নতুন বিমান সংস্থাটি। ১৪ মে ওই রুটে ডানা মেলবে এয়ার অ্যাস্ট্রার উড়োজাহাজ। যাত্রীসেবা দিতে প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করবে এই বেসরকারি বিমান সংস্থা।

এয়ার অ্যাস্ট্রার সূত্র জানায়, সম্প্রতি এয়ার অ্যাস্ট্রা বাণিজ্যিকভাবে বিমান চলাচল শুরু করেছে। এরই ধারাবাহিকতায় সৈয়দপুর বিমানবন্দরের সঙ্গে রুট সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে বিমান সংস্থাটি। সংস্থার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ১৪ মে উড়োজাহাজে সিডিউল ও উড্ডয়নের তারিখ নির্ধারণ করেছে।

সিডিউল অনুযায়ী প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করা হবে। এর একটি বেলা ২টা ১০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে ৩টা ১০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করবে। অনুরূপ বেলা ৩টা ৪০ মিনিটে সৈয়দপুর থেকে ছেড়ে বিকেল ৪টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। দ্বিতীয় ফ্লাইটটি রাত ৮টায় সৈয়দপুরের উদ্দেশে যাত্রা করবে। পৌঁছাবে রাত ৯টায়। আবার ৯টা ৩০ মিনিটে সৈয়দপুরে ছেড়ে ১০টা ২৫ মিনিটে ঢাকা পৌঁছাবে। এটিআর ৭২৬৬ মডেলের এয়ার অ্যাস্ট্রার বিমানটিতে রয়েছে ৭২টি আসন। ভবিষ্যতে এই রুটে আরও ফ্লাইট বাড়ানোর সম্ভাবনা রয়েছে বলে সূত্রটি জানায়।

এয়ার অ্যাস্ট্রার সৈয়দপুর স্টেশন ইনচার্জ শফিকুর রহমান বলেন, ‘গোটা উত্তরাঞ্চলবাসীকে স্বাগত জানাচ্ছি। এই রুটে যাত্রীদের অধিকতর সেবা নিশ্চিত করা হবে।’

এ নিয়ে কথা হয় বিমানবন্দর ব্যবস্থাপক সুপলব কুমার ঘোষের সঙ্গে। তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর মধ্যে সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দর হচ্ছে সৈয়দপুর। এয়ার অ্যাস্ট্রার বিমান চলাচল শুরু হলে এই রুটে প্রতিদিন ১৭টি ফ্লাইট চলাচল শুরু হবে, যা সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।

 

Leave a Reply