বাংলাদেশের ঘরোয়া ফুটবলে বসুন্ধরার জয়জয়কার।

Share on Facebook

বসুন্ধরা গ্রুপের মাধ্যমে ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে বসুন্ধরা কিংস। ক্লাব প্রতিষ্ঠার পর থেকেই তারা দলে আনেন দেশি বিদেশি তারকা ফুটবলার। এক এক করে উত্তর আমেরিকা,আফ্রিকা মহাদেশ থেকে অসংখ্য তারকা দলে ভিড়িয়েছেন।তারই সুবাদে অল্পসময়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগে জায়গা করে নেয় বসুন্ধরা গ্রুপের এই ক্লাবটি। ২০১৭-২০১৮ মৌসুমে প্রথমবারের মত লীগে জায়গা করে নেওয়ার পর প্রথম সিজনেই লীগ শিরোপা জিতে বিরল রেকর্ড করে বসুন্ধরা কিংস। এর পর এই মৌসুম পর্যন্ত টানা চার বার লীগ চ্যাম্পিয়ন হয় অস্কার ব্রুজনের শীর্ষরা।

তারা বাংলাদেশ প্রিমিয়ার লীগে চারবার খেলার সুযোগ পায় আর এই চারবারই তারা লীগ চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ ফুটবল এরকম আগে কখনো ঘটেনি। এছাড়াও বসুন্ধরা কিংস লীগে একটার বেশি ম্যাচ কখনোই হারেনি। গতকাল শেখ রাসেল ক্রিয়াচক্রের বিপক্ষে ৬-৪ ব্যাবধানে জিতার মাধ্যমে লীগ শিরোপা নিজেদের করে নেয় বসুন্ধরা কিংস।এরই মাধ্যমে টানা চারবার লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।অস্কার ব্রুজনের শিষ্যরা প্রতিবারই দাপটের সাথে খেলে লীগ শিরোপা তাদের ঘরে তুলে নেয়।

বসুন্ধরা গ্রুপের ক্লাবের উপর বিনিয়োগ দেখেই বুঝা যায় তারা বাংলাদেশ ফুটবলের রূপ পরিবর্তন করে দিতে যাচ্ছে। বাংলাদেশের ফুটবল ক্লাব গুলোর নেই কোনো হোম গ্রাউন্ড। অস্থায়ী ভাবে কিছু হোম গ্রাউন্ড থাকলেও সেখানে খেলার অবস্থা পর্যাপ্ত নেই। ইউরোপীয়ান ফুটবল স্টাইলে বসুন্ধরা কিংসের নিজস্ব ভেন্যু রয়েছে। রয়েছে ফুটবলারদের জন্য সুব্যবস্থা। জার্মান ক্লাব বায়ার্ণ মিউনিখের স্ট্যাডিয়াম আলিয়াঞ্জ এরেনা থেকে অনুপ্রাণিত হয়ে বসুন্ধরা কিংস ক্লাবের মাঠের নাম রাখা হয়েছে বসুন্ধরা কিংস এরেনা। ফুটবলারদের এসব সুযোগ সুবিধার জন্যই তারা মাঠে ভালো খেলা উপহার দিতে পারছে দর্শকদের।তারই সুবাধে বসুন্ধরা কিংস একের পর এক শিরোপা জিতে যাচ্ছে। বর্তমান সময়ে তারা একমাত্র দল হিসেবে এশিয়ান চ্যাম্পিয়নস লীগ কোয়ালিফাই করে খেলার সুযোগ পাচ্ছে। হালের সুনামধন্য ক্লাব আবহানী-মোহমেডানকে টপকিয়ে একের পর এক রেকর্ড করে যাচ্ছে বসুন্ধরা ক্লাব।বর্তমানে তারা বাংলাদেশ ঘরোয়া লীগের চ্যাম্পিয়ন।একচেটিয়া পারফরম্যান্স এর মাধ্যমে তারা বাংলাদেশ ফুটবলে ফুটবল ভক্তদের নিজ দেশের লীগের প্রতি আকৃষ্ট করার চেষ্টা করে চলেছে। এতকিছুর জন্যই তারা সুপার হ্যাট্রিক বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন।

Leave a Reply