ফস্টার হোম কি?

Share on Facebook

ফস্টার হোম একটি অস্থায়ী ব্যবস্থা যেখানে একটি গৃহহীন শিশু তার জৈবিক পিতামহ ব্যতীত অন্য মানুষদের দ্বারা উত্থাপিত হয় না যতক্ষণ না কেউ কাউকে গ্রহণ করেন। এটি একটি প্রতিষ্ঠান যা প্রধানত তাদের বাচ্চাদের যত্ন নেয় কারণ তাদের অপব্যবহার এবং অবহেলার কারণে তাদের পরিবারের কাছ থেকে সরিয়ে ফেলা হয়। অনেক বাচ্চা তাদের বাচ্চাদের যত্ন নিতে অক্ষম শিশুদের আর্থিক এবং মানসিক সমস্যা সম্মুখীন পরিবার আছে।অসুস্থতা, অপব্যবহার, অবহেলা, মাদকাসক্তি, সহিংসতা, দারিদ্র্য ইত্যাদি হিসাবে তাদের পরিবার থেকে শিশুদের অপসারণের বিভিন্ন কারণ রয়েছে। এই সিস্টেমের অধীনে, একটি বাচ্চা যা তার পরিবারের সাথে থাকতে পারে না একটি প্রতিষ্ঠান বা একটি ব্যক্তিগত বাড়ির যত্নের অধীনে একটি নির্দিষ্ট ব্যক্তি তার পিতা পিতা বা মাতা হিসাবে নিযুক্ত করা হয়। এটি একটি স্বজাতীয় উপায় একটি বাচ্চার একটি পরিবার বায়ুমণ্ডল প্রদান করে যারা তার নিজের পরিবারের সাথে থাকতে পারে না একটি মহান পালক কেয়ারার এমন কোন ভাল মানুষ হতে পারে যে সে তার বাচ্চার যত্ন নেওয়ার সর্বোত্তমটি প্রদান করতে চায়।

অনাথ এবং ফস্টার হোম মধ্যে পার্থক্য কি?

• অনাথ এবং দোজখের বাসস্থান হল আবাসিক প্রতিষ্ঠান যা নিখোঁজ, অপব্যবহার এবং অবহেলিত শিশুদের যত্ন এবং সহায়তা প্রদানের উদ্দেশ্যে তৈরি।

• পিতামহ গরুর চেয়ে বয়স্ক বাচ্চা বড়, কিন্তু এইসব সুবিধাগুলিতে শিশুদের দুর্বল অবকাঠামো এবং দুর্ব্যবহারের রিপোর্টের কারণে তারা এই দিনে কম জনপ্রিয় হয়ে উঠছে।

• অন্যদিকে, গৃহকর্মী গৃহবধূ খুব জনপ্রিয় হয়ে উঠেছে কারণ তারা গৃহহীন বাচ্চাদের জন্য নিরাপদ এবং সহায়ক বলে মনে করা হয়।

• একটি বৈশিষ্ট্য যা অনাথ ছেলেমেয়েদের কাছ থেকে দরিদ্র গৃহকে পৃথক করে দেয় যে, তারা প্রত্যেকটি বাচ্চাকে পিতা বা মাতা হিসেবে রাষ্ট্র কর্তৃক স্বীকৃত ব্যক্তি (কেয়ারগিভার / সহায়তাকারী কেয়ারার) নিয়োগ করে।

• অনাথ শিশুরা নিখোঁজ সুবিধাবঞ্চিত এবং অবাঞ্ছিত শিশুদের অবহেলা সহ কম যত্নের সাথে জড়িত হয়।

• ফোস্টার হোমগুলি কেবল আরও ভাল সুবিধা প্রদান করে না বরং যত্নশীল ও যত্নশীল যারা বেশি যত্নশীল এবং প্রেমময়।

Leave a Reply