বাংলাদেশ পর্যটনে পুরানো মোটর গাড়ির আন্তর্জাতিক শোভাযাত্রা

Share on Facebook

‘আন্তর্জাতিক ইস্ট ইন্ডিয়া হিমালয় ভিনটেজ কার র্যালিতে’ অংশ নেওয়া ইউরোপীয় দলটি আন্তঃদেশীয় প্রাচীন মোটর গাড়ি শোভাযাত্রার অংশ হিসেবে বাংলাদেশে পৌছেছে। দ্যা জার্নি ওয়ালেটের উদ্যোগে আন্তঃদেশীয় প্রাচীন মোটর গাড়ির শোভাযাত্রার অংশ হিসেবে বেলজিয়াম কেন্দ্রিক সম্মিলিত ভিনটেজ কার র্যালি দলটি মঙ্গলবার বাংলাদেশে পৌছেছে।

প্রাচীন মোটর গাড়ির শোভাযাত্রায় যুক্তরাষ্ট্র, জাপান, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া, পোল্যান্ড, নেদারল্যান্ডস, ফ্রান্সের প্রায় ৪৩জন পর্যটক দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগের বেন্টলি, পোর্শে, মার্সিডিজ বেঞ্জ, অ্যাস্টন মার্টিন এবং অস্টিনের অন্যান্য ভিনটেজ গাড়িসহ মোট ২০টি গাড়ি নিয়ে বাংলাদেশে এসেছেন। প্রতিবছর তাঁরা এই রোমাঞ্চকর আনন্দ শোভাযাত্রা করেন।

বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশের স্বার্থে এবং বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরার লক্ষ্যে প্রথমবারের মতো বাংলাদেশে আন্তর্দেশীয় গাড়ি শোভাযাত্রার আয়োজন করা হয়েছে উল্লেখ করে দ্য জার্নি ওয়ালেটের ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান আরও জানান, গত রোববার সকালে ভারত থেকে সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে ২০টি মডেলের গাড়ি নিয়ে ৪৩ জনের একটি দল বাংলাদেশে প্রবেশ করেছে। পর্যটকেরা বাংলাদেশের কোথায় কোন পথে যাবেন, সেটা নিজেরা পরিকল্পনা করে ঠিক করেছেন।

উল্লেখ্য, ভ্রমণকারী দলটি ছয় দিন বাংলাদেশ অবস্থান করবে এবং আহামী ১১ নভেম্বর বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করবে।

Leave a Reply