কোন মোবাইল সবচেয়ে ভালো?

Share on Facebook

নতুন মোবাইল কেনার আগে অনেকের মনে হঠাৎ প্রশ্ন জেগে উঠে, কোন মোবাইল সবচেয়ে ভালো হবে?? বা বিশ্বের সেরা মোবাইল কোম্পানি কোনটা?? কারণ কোন মোবাইল সবচেয়ে ভালো তা জানা গেলে বাজার থেকে অনায়াসে সেরা মোবাইলটা কিনে নেওয়া যায়। মোবাইল কিনতে গিয়ে বাজারে প্রবেশ করলে বিভিন্ন কনফিউশন মাথার মধ্যে চলে আসে ফলে তখন বুঝে ওঠা যায় না কোন ফোনটা রেখে কোন ফোনটা কিনবো। এদিকে মোবাইল দোকানদার গণ বলতে থাকে এটা ভালো ফোন, ওটা ভালো ফোন, শেষকথা তাদের কাছে সবই ভালো ফোন। এজন্য আজ আমি আপনাদের ফোন কোনা নিয়ে মনের সব কনফিউশন দূর করে দিতে চাই, তাহলে চলুন কোন মোবাইল সবচেয়ে ভালো, বিশ্বের সেরা মোবাইল কোম্পানি সম্পর্কে কিছু জেনেনি।

কোন কোম্পানির মোবাইল সবচেয়ে ভালো:

আপনি যদি কোম্পানি কা ফোন নির্মাতার কথা চিন্তা করে মোবাইল কিনতে চান তাহলে জেনে রাখুন বিশ্বের সেরা মার্কেট দখলকারী ১০টি মোবাইল কোম্পানির রয়েছে- অ্যাপেল, হুওয়ায়ে, ওপ্রো, ভিভো, শাওমি, স্যামস্যাং, এলজি, লিনোভো, নোকিয়া, সনি মোবাইল। যারা বর্তমান বিশ্বের বেশির ভাগ মোবাইলের মার্কেট ও ব্যবহার কারী দখল করে আছে। নিচের চিত্রে মোবাইল ব্যবহার কারী ও সবার্ধিক বিক্রিত ফোনের গ্রাফ দেওয়া হয়েছে আশা করি চিত্রটি দেখলে বুঝতে পারবেন কোন ফোন ব্রান্ড বিশ্বসেরা।

বিশ্বের সেরা মোবাইল কোম্পানি ২০২০:

কয়েক শত মোবাইল কোম্পানির মধ্যে বিশ্বের সেরা দশটি মোবাইল নির্মাতা কোম্পানির নাম, লগো চিত্র নিচে পরিস্কার ভাবে উল্লেখ করেছি। আশা করছি চিত্রটি দেখলে বিশ্ব সেরা মোবাইল নির্মাতাকে আপনারা সিরিয়াল করে নিতে পারবেন। তবে প্রতি বছর নতুন মডেলের মোবাইল বাজারে আসলে এসব কোম্পানির রেটিং কম বেশি হতে থাকে।

সর্বাধিক জনপ্রিয় মোবাইল কোম্পানি

অ্যাপেল মোবাইল কোম্পানি

হুওয়ায়ে মোবাইল কোম্পানি

ওপ্রো মোবাইল কোম্পানি

ভিভো মোবাইল কোম্পানি

শাওমি মোবাইল কোম্পানি

স্যামস্যাং মোবাইল কোম্পানি

এলজি মোবাইল কোম্পানি

লিনোভো মোবাইল কোম্পানি

নোকিয়া মোবাইল কোম্পানি

সনি মোবাইল কোম্পানি।

চীনের বাজারে ১ নম্বর মোবাইল ব্র্যান্ড:

চিনের বাজারে এবছরের সেরা নম্বর ওয়ান মোবাইল ব্রান্ড হলো ওয়ানপ্লাস মোবাইল ফোন। তারপর ওপ্রো, রিয়েলমি, শাওমি, হুওয়ায়ে ইত্যাদি। তবে প্রতি বছর মোবাইলের নতুন মডেলের উপর বাজার ওঠা নাম করে। যেমন- এবছর ওয়ানপ্লস-৮ প্রো মডেল ফোনের কারণে চীনের বাজারে ১ নম্বর মোবাইল হিসাবে ওয়ানপ্লাস মোবাইল ব্রান্ড রয়েছে। এছাড়ও চিনের বাজারে আরো কিছু মডেলের মোবাইলের কারণে আরো কয়েকটা ব্রান্ড সেরা হয়েছে, যেমন-

OnePlus 8 Pro.

Oppo Find X2 Pro.

Realme X50 Pro.

Xiaomi Mi 9.

Realme X3 SuperZoom.

OnePlus 8.

Oppo Reno 10X Zoom.

Huawei P30 Pro.

কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো:

মোবাইল কোনার আপনি যদি ভালো মোবাইলের ক্যামেরা চান, তাহলে বর্তমানের সেরা ক্যামেরা যুক্ত মোবাইল বলতে এক নামে সবাই জানে, তারমধ্যে ওপ্রো 128 মেগাপিক্জেল ক্যামেরার ফোন ওপ্রো আপনাকে দিচ্ছে। তাই আপনি সবচেয়ে ভালো ক্যামেরা যুক্ত ফোন ওপ্রো ফোন কিনে নিতে পারেন।

কোন ব্র্যান্ডের মোবাইল ভাল:

আপনি যদি দেশি ব্রান্ডের মোবাইল কিনতে চান তাহলে ওয়ালটন বা সিম্ফনি ব্রান্ডের মোবাইল কিনতে পারেন কারণ দেশীও ব্রান্ডের মোবাইলের মধ্যে সবচেয়ে বেশি মার্কেট দখল করে আছে সিম্ফনি আর ওয়ালটন মোবাইল। আর যদি বিদেশী ব্রান্ডের মোবাইল গুলো কিনতে চান তাহলে অ্যাপেল, হুওয়ায়ে, ওপ্রো, ভিভো, শাওমি, স্যামস্যাং, এলজি, লিনোভো, নোকিয়া, সনি মোবাইলের মধ্যে আপনার বাজেটের সেরা মোবাইলটি কিনতে পারেন, যেমন- 

ফাস্ট চার্জের জন্য সেরা ফোন: Oppo Find X2 Pro.

বর্তমান বাজার সেরা নতুন ফোন: iPhone 11.

বেশি জয়গার জন্য সেরা: Samsung Galaxy S20 Ultra.

সেরা বড় ফোন: Samsung Galaxy Note 10 Plus.

সফ্টওয়্যার ক্লিন এর জন্য সেরা : Google Pixel 3a.

গুগল ব্যবহারের জন্য সেরা: Google Pixel 4.

সেরা মূল্যের ফ্লাগসিপ ফোন: Xiaomi Mi 9.

5G উপভোগের জন্য সেরা ফোন: OnePlus 8.

বর্তমানে কোন মোবাইল ভালো :

বর্তমানের সেরা মোবাইল গুলোর মধ্যে আপনি অ্যাপেল, হুওয়ায়ে, ওপ্রো, ভিভো, শাওমি, স্যামস্যাং, এলজি, লিনোভো, নোকিয়া, সনি, রিয়েলমি ব্রান্ডের মোবাইল বাজার দখল করে আছে। আপনার বাজেট যদি বেশি হয়ে থাকে তাহলে অ্যাপেল মোবাইল কিনতে পারেন অথবা ক্যামেরার জন্য বিখ্যাত ফোন ওপ্রো কিনতে পারেন।

সবচেয়ে ভালো মোবাইল কোনটি:

বিশের মধ্যে সবচেয়ে ভালো মোবাইল হলো অ্যাপেল মোবাইল আর আপনি আমাদের দেশীও ব্রান্ডের মোবাইলের মধ্যে সিম্ফনি অথবা ওয়ালটন মোবাইল নিতে পারেন। এছাড়ও ভালো মোবাইল ব্রান্ড গুলো হলো  হুওয়ায়ে, ওপ্রো, ভিভো, শাওমি, স্যামস্যাং, এলজি, লিনোভো, নোকিয়া, সনি, রিয়েলমি ইত্যাদি।

কোন মোবাইল কোন দেশের তৈরি:

বর্তমানে প্রায় প্রতিটা মোবাইলের ব্যাটারী খুললে দেখবেন মেডইন চাইনা কারণ এখন দেখা যায় বেশির ভাগ মোবাইল চাইনাতে তৈরী হয়। কারণ চাইনা অনেক কম খরচে মোবাইল তৈরী করে দিয়ে থাকে আপনার বাজেটের মধ্যে কোয়ালিটি তৈরী করে মোবাইল দিয়ে থাকে। তবে ভালো ব্রান্ডের ফোন তৈরী হয় যেমন- অ্যাপেল ফোন আমেরিকা, শাওমি ভারত, হুওয়ায়ে চীন, ওয়ালটন বাংলাদেশ ইত্যাদি।

কোন কোম্পানির মোবাইল ফোন ভালো:

আপেল কোম্পানির মোবাইল সব থেকে ভালো, এছাড়ও বাজার সেরা নিচের দশটি কোম্পানির ফোন আপনি কিনতে পারেন, যেমন- হুওয়ায়ে, ওপ্রো, ভিভো, শাওমি, স্যামস্যাং, এলজি, লিনোভো, নোকিয়া, সনি, রিয়েলমি ইত্যাদি। মডেল দেখে ব্যবহার কারীর রিভিউ জেনে যেকোন মডেলের ফোন অনয়াসে কিনতে পারেন।

বাংলাদেশের সবচেয়ে ভালো মোবাইল :

বাংলাদেশের সব থেকে ভালো মোবাইল বলতে সিম্ফনি ওয়ালটন ছাড়া তেমন ফোন নেই। এছাড়া বেশির ভাগ ফোন চীন থেকে তৈরী করে নিয়ে এসে দেশী কোম্পানি গুলো ফোন বাজার জাত করে থাকে, যেমন- মেইন ইন চাইনা হয়। কিন্তু একমাত্র ওয়ালটন ফোন দেখবেন মেইড ইন বাংলাদেশ পাবেন। বিদেশী ব্রান্ডের দেশী ফোন গুলোর মধ্যে হুওয়ায়ে, ওপ্রো, ভিভো, শাওমি, স্যামস্যাং, এলজি, লিনোভো, নোকিয়া, সনি, লাভা, আইটেল ব্রান্ডের মেইন ইন চাইনা ফোন কিনতে পারেন।

১৫ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল:

আপনার বাজেট যদি ১৫ হাজার টাকার মধ্যে হয়ে থাকে তাহলে নিচের দেওয়া মডেলের কোন মোবাইল সবচেয়ে ভালো হবে তা নিয়ে না ভেবে আপনার পছন্দের ভালো ফিচার ও ফাংশানেলিটি জেনে যেকোন একটা মোবাইল কিনে নিতে পারেন।

Huawei Y6 Y6 Pro.

Realme C2.

Tecno Camon 14.

Oppo A5S.

Realme 3.

Xiaomi Redmi Y3.

Samsung Galaxy M20.

Xiaomi Redmi Note 6 Pro.

Leave a Reply