ঢাকা-ব্যাংকক রুটে থাই এশিয়ার ফ্লাইট শুরু

Share on Facebook

মালয়েশিয়া ভিত্তিক এয়ারএশিয়া এভিয়েশন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান থাই এয়ার এশিয়া ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বাংলাদেশে থাই এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট (জিএসএ)-এর দায়িত্ব পালন করছে টিএএস এভিয়েশন লিমিটেড।

থাই এয়ার এশিয়ার এবং টাস এভিয়েশন লিমিটেডের উদ্যোগে শুক্রবার সকালে রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, সপ্তাহে চার দিন ঢাকা-ব্যাংকক রুটে যাত্রী বহন করা হবে। এই রুটে অন্যান্য বিমান সংস্থার তুলনায় ব্যয় কম হবে। পরবর্তীতে চাহিদা বাড়লে ফ্লাইটের সংখ্যাও বাড়ানো হবে। ভ্রমণকালীন সুযোগ-সুবিধা যাত্রীরা নিজেদের চাহিদা অনুযায়ী নির্ধারণ করে নিতে পারার সুবিধা থাকায় খরচ সাশ্রয় হবে।

গত বৃহম্পতিবার ব্যাংককের ডন মুয়াং ওথাই এয়ার এশিয়ার একটি ফ্লাইট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার মাধ্যমে যাত্রী বহন শুরু হয়েছে। উদ্বোধনী ফ্লাইটে আগত যাত্রীদের টিএএস লিমিটেডের চেয়ারম্যান কে এম মজিবুল হক, ভাইস চেয়ারম্যান শেখ মামুনুল হক, ম্যানেজিং ডিরেক্টর মোরসেদুল আলম চাকলাদার, পরিচালক কাজী শাহ মুজাক্কর আহমদুল হক, পরিচালক মো. আতিকুর রহমান মাসুদ ফুল দিয়ে স্বাগত জানান।

সংবাদ সম্মেলনে জানান হয়, শুক্র, রবি, মঙ্গল ও বুধবার—সপ্তাহের এই চার দিন দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই এয়ার এশিয়ার বিমান ছেড়ে যাবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন টাস এভিয়েশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোরশেদুল আলম চাকলাদার, থাই এয়ার এশিয়ার আঞ্চলিক বাণিজ্যিক প্রধান তানসিতা আক্রারিত্তিপিরম ও দক্ষিণ এশিয়ার বাণিজ্যিক প্রধান মনোজ ধারমানি।

উল্লেখ্য, থাই এয়ার এশিয়া ২০১৫ সাল থেকে ঢাকা এবং কুয়ালালামপুরের মধ্যে সপ্তাহে ১৪ টি ফ্লাইট পরিচালনা করে আসছিল। তারই ধারাবাহিকতায় থাই এয়ারএশিয়ার সংযোজন এ ফ্লাইট। বৃহস্পতিবার থেকে ঢাকা-ডনমুয়াং রুটে এই ফ্লাইট সার্ভিস চালু হয়েছে।

Leave a Reply