চার ঘণ্টা পর তারা নিরাপদে দেশে ফিরেন ১৬০ জন যাত্রী

Share on Facebook

নির্ধারিত সময়ের কমপক্ষে চার ঘণ্টা পর হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে ভারত থেকে আসা আরেকটি বিমান। শনিবার (২০ আগস্ট) মধ্যরাত সোয়া ৩টার দিকে ১৬০ জন যাত্রী নিয়ে অবতরণ করে বিমানটি।

শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে (বিমান) যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সন্ধ্যায় উড়োজাহাজটি ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। ফ্লাইটটিতে ১৬০ জন যাত্রী ছিলেন।

দিল্লিতে আটকে পড়া যাত্রীদের ফিরিয়ে আনার জন্য রাতে আরেকটি উড়োজাহাজ পাঠানো হয় জানিয়ে তিনি বলেন, বোয়িং ৭৩৭ উড়োজাহাজের কারিগরি ত্রুটি সারানোর জন্য ওই ফ্লাইটে ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানদের একটি দলও পাঠানো হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, ওই বিমানটি দিল্লি থেকে ১৬০ জন যাত্রী নিয়ে ঢাকায় ফেরার কথা ছিল। কিন্তু দিল্লিতে অবতরণের পর হাইড্রোলিকের পাইপে লিকেজ ধরা পড়ে। সেখানে উড়োজাহাজটি মেরামতের কাজ চলছে। এমন অবস্থায় দিল্লিতে আটকে পড়েন ১৬০ যাত্রী। পরে ওই যাত্রীদের আনতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরেকটি উড়োজাহাজ পাঠানো হয়।

এর আগে (১৮ জুলাই) কলকাতায় নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে কারিগরি ত্রুটির কারণে আটকে ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরেকটি বিমান বিজি-৩৯৬ ফ্লাইটটি। ওই সময় কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের স্টেশন ম্যানেজার বলেছিলেন, ফ্লাইটটি কারিগরি ত্রুটির কারণে ছাড়তে পারেনি। বাংলাদেশ বিমানের ওই ফ্লাইটটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। নির্ধারিত সময়ের কমপক্ষে চার ঘণ্টা পর তারা নিরাপদে দেশে ফিরেন।

Leave a Reply