সূর্যাস্ত ও সূর্যোদয় দেখতে রাষ্ট্রপতি আবদুল হামিদ কুয়াকাটায়

Share on Facebook

সাগরকন্যা কুয়াকাটায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সপরিবারে সূর্যাস্তের মনোরম দৃশ্য দেখেছেন । কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্টে বসে রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যরা বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সূর্যাস্তের মনোমুগ্ধকর দৃশ্য দেখেন তিনি।
রাষ্ট্রপতি, তাঁর স্ত্রী রাশিদা খানম ও অন্যান্য সফর সঙ্গীদের নিয়ে একটি হেলিকপ্টার বিকেল ৪টা ৩৩ মিনিটের দিকে কুয়াকাটা পর্যটন মোটেল ও ইয়ুথ ইনের পার্শ্ববর্তী তুলাতলি অস্থায়ী হেলিপ্যাডে অবতরণ করে। এ সময় বরিশাল বিভাগীয় কমিশনার মো. ইয়ামিন চৌধুরী, পুলিশের ডিআইজি মো. শফিকুল ইসলাম, পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মইনুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, প্রেসসচিব মো. জয়নূল আবেদিন, রাষ্টপতির ব্যক্তিগত চিকিৎসক বিগ্রেডিয়ার জেনারেল মো. নিয়ামুল গনি চৌধুরী, স্থানীয় আইনপ্রণেতারা ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।পরে, রাষ্ট্রপতি তার পরিবারের সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট সচিবগণের সাথে কুয়াকাটা সৈকত ভ্রমণ ও কুয়াকাটার সুর্যাস্ত উপভোগ করেন।

কলাপাড়া উপজেলার কুয়াকাটা বাংলাদেশের একটি ব্যতিক্রমী নয়নাভিরাম নৈসর্গিক শোভামন্ডিত ইকো-ট্যুরিজম। পর্যটন কেন্দ্রটি জেলা সদর পটুয়াখালী থেকে প্রায় ৭০ কিলোমিটার ও রাজধানী ঢাকা থেকে ৩২০ কিলোমিটার দূরে অবস্থিত।
রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন তার সহধর্মিনী মিসেস রাশিদা খানম, পূত্র রাসেল আহমেদ তুহীন ও রিয়াদ আহমেদসহ পরিবারের সদস্যরা। রাষ্ট্রপতির কুয়াকাটা আগমনে সমুদ্র সৈকতসহ গোটা এলাকা জুড়ে নিছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
হেলিপ্যাড থেকে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ তার সফরসঙ্গীসহ সরাসরি পর্যটন ইয়ুথ ইন মোটেলে চলে যান। সেখানে তিনি গার্ড অব অনার গ্রহণ করেন। পরে বিকেলে রাষ্ট্রপতি কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্টে গিয়ে সমুদ্র সৈকতের মনোরম দৃশ্য অবলোকন করেন। সৈকতে প্রায় ১ ঘণ্টা সময় অতিবাহিত করেন তিনি। দেখেন সূর্যাস্তের দৃশ্য। তিনি কুয়াকাটার সৌন্দর্য দেখে মুগ্ধ হন।

সৈকত থেকে ফিরে রাতে পর্যটন ইয়ুথ-ইন মোটেল মিলনায়তনে অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেছেন তিনি। সেখানে তিনি রাত্রিযাপনও করবেন।
বুধবার (৫ ফেব্রুয়ারি) ভোরে পরিবারের সদস্যদের নিয়ে রাষ্ট্রপতির সূর্যোদয় দেখার কথা রয়েছে।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, ‘রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর বুধবার বিকেল ৩টায় পিএসটিইউ’র ২য় সমবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন।’

Leave a Reply