যেতে পারেন এলেঙ্গা রিসোর্ট

Share on Facebook

ঢাকার  আশে পাশে যে কয়টি রিসোর্ট আছে তার মধ্যে এলেঙ্গা রিসোর্ট  অন্যতম। আপনি গাড়ি নিয়ে মাত্র দুই ঘণ্টায় রিসোর্টটিতে পোঁছে যেতে পারেন।

 

যাত্রা শুরু

টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার এলেঙ্গা এলাকায় ২০০৮ সালে এলেঙ্গা রিসোর্ট যাত্রা শুরু করে। এই রিসোর্টের পাশ দিয়ে বয়ে গেছে যমুনা নদী। এলেঙ্গা রিসোর্ট ব্যক্তি উদ্যোগে ১৫৬.৬৫ হেক্টর জায়গা জুড়ে প্রতিষ্ঠিত হয়।

Image result for এলেঙ্গা রিসোর্ট

সুযোগ-সুবিধা

রেস্তোরাঁসহ পাঁচটি ভিআইপি এসি স্যুট ছাড়াও আছে ১০টি এসি ডিলাক্স স্যুট, ১৬টি নন এসি কক্ষ, পাঁচটি পিকনিক স্পট, সভাকক্ষ, ছোট যাদুঘর ও প্রশিক্ষণ কক্ষ। খেলাধুলার জন্য রয়েছে ফুটবল, ক্রিকেট, টেনিস, ক্যারাম, টেবিল টেনিস, ব্যাডমিন্টন কোট। ছোটদের বিনোদনের জন্য গড়ে তোলা হয়েছে কিডস রুম। আছে ঘোড়ায় চড়ার ব্যবস্থা ও হেলথ ক্লাব। বিভিন্ন ধরনের দেশি খাবারের পাশাপাশি রয়েছে চিনা, ভারতীয় ও কন্টিনেন্টাল খাবার। নৌ ভ্রমণের জন্য রয়েছে ট্রলার, দেশিনৌকা ও স্পিডবোড। এছাড়া রিসোর্টের নিজস্ব গাড়িতে বেড়ানো যায় করটিয়া জমিদারবাড়ি, মধুপুরের গড় আর ধনবাড়ির জমিদারবাড়ি।

 

Image result for এলেঙ্গা রিসোর্ট

অভ্যন্তরীণ খরচ

এখানে মোট ৪০টি রুম আছে। ৩২টি রুমে এসি এবং ৮টি রুম নন এসি। রিসোর্টের ভিতরে দুইটি সুইমিংপুল, ১টি জিম হেলথ ক্লাব, ১টি ম্যাসেজ পার্লার, ১টি রেস্টুরেন্ট, ১টি বেকারি, ১টি বার ও ২টি ডিসকো আছে। যেকোনো সময়ে রুম বুকিং করা যায়। এর জন্য ভাড়ার ৪০ শতাংশ টাকা অগ্রীম জমা দিতে হয়। বুকিং এর ক্ষেত্রে দেশি ও বিদেশি উভয়ের বেলায় একই নিয়ম অনুসরণ করা হয়। বুকিং এর সময় বিদেশিদের জন্য পাসপোর্টের ফটোকপি জমা দিতে হয়। এসিসহ ৪ বেডের কটেজের ভাড়া ১২,০০০ টাকা। এসিসহ ৩ বেডের কটেজের ভাড়া ১১,০০০ টাকা। এসিসহ ২ বেডের কটেজের ভাড়া ৯,০০০ টাকা। এসিসহ ডিলাক্স রুমের (দুইজন) ভাড়া ৩,৬০০ টাকা। এসিসহ ডিলাক্স রুমের (তিনজন) ভাড়া ৪,২০০ টাকা। এসিসহ ডিলাক্স রুমের (একজন) ভাড়া ৩,০০০ টাকা।

 

 

কর্পোরেট ব্যবস্থা

পিকনিক, ডিজে পার্টি, গেট টুগেদার, অফিসিয়াল অনুষ্ঠান করার ব্যবস্থা রয়েছে। সর্বনিম্ন ৫০ জন থেকে সর্বোচ্চ ১৫০ জনের যেকোনো ধরনের অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে। আয়োজকরা ইচ্ছে করলে নিজেরা বা রিসোর্ট কর্তৃপক্ষকে বললে তারাও ডিজে পার্টির সকল আয়োজন করে থাকে। এখানে লোকসংগীত, ফোক ও জারি গান শোনার ব্যবস্থাও আছে। এছাড়া রয়েছে আলাদা রান্না করার ব্যবস্থা।

Image result for এলেঙ্গা রিসোর্ট

হলরুম খরচ

এখানে ১টি হলরুম রয়েছে। এই হলরুমে ১২০ জন একসঙ্গে বসা যায়। যার একদিনের ভাড়া হচ্ছে ৩০,০০০ টাকা। এখানে ১টি কনফারেন্স রুম রয়েছে। এই কনফারেন্স রুমের ধারণক্ষমতা ৫০ জন। একদিনের ভাড়া ২০,০০০ টাকা। বুকিংয়ের জন্য ৮০ শতাংশ অগ্রীম প্রদান করতে হয়। শুধু শীতকালে খালি থাকা সাপেক্ষে বুকিং নেওয়া হয়। এখানে মিটিং রুম রয়েছে যার ভাড়া ৬,৫০০ টাকা।

 

 

বুকিং

হেড অফিস থেকে রিসোর্টের রুম বুকিং দিতে হয়। শীতকালে অর্থাৎ নভেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত বেশি ভিড় থাকে। এ সময় বুকিং ও অগ্রীম রিজার্ভেশন দিতে হয় ১৫ দিন আগে।

 

 

অন্যান্য

এই রিসোর্টের নিজস্ব ১০টি গাড়ি রয়েছে। এয়ারপোর্ট থেকে নিজস্ব গাড়িতে অতিথিদের আনা ও নেওয়ার ব্যবস্থা রয়েছে। সরকারি ও নিজস্ব জেনারেটরের ব্যবস্থা আছে এখানে। ফ্লোর ভিত্তিক ফায়ার এক্সিটের ব্যবস্থা রয়েছে। সাইট সিইংয়ের ব্যবস্থাও আছে।

Leave a Reply