বান্দরবানে পর্যটকদের জন্য চালু হচ্ছে ‘ট্যুরিস্ট বাস’

Share on Facebook

বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকদের জন্য চালু হচ্ছে টুরিস্ট বাস। হোটেল হিলভিউ’র নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত এই বাস এখন পর্যটকদের নিয়ে প্রতিদিন সকাল ৯টায় শহর থেকে ছেড়ে যাবে এসি সুবিধার বাসগুলো। পরে নীলিগিরি উদ্দ্যেশ্যে যাত্রা করবে। আবার বান্দরবানে ফিরবে সন্ধ্যায়।

বান্দরবান হোটেল হিলভিউ’র কর্ণধার কাজল কান্তি দাশ জানান, বৃহস্পতিবার এর উদ্বোধন করা হবে। বৃহস্পতিবার থেকে সকাল ৯ টায় চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করবেন। এরপর যথারীতি প্রতিদিন সকালে বান্দরবান থেকে নীলগিরির উদ্দেশ্যে এই বাস চলাচল করবে।

উদ্বোধনীয় অনুষ্ঠানে জেলা প্রশাসক দিদারুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদের সভাপিত অব্দুল কুদ্দুসসহ অনেকে উপস্থিত থাকার কথা রয়েছে।

কাজল কান্তি জানান, এ টুরিস্ট বাস চালু হলে পর্যটকের অনেক ভোগান্তি কমবে। হোটেল থেকে প্রতিদিন সকাল ৯ টায় হোটেলের অতিথিরা ২টি বাসে নীলগিরির পথে যাত্রা করবে। পথে শৈলপ্রপাত পর্যটন কেন্দ্র, চিম্বুক পর্যটক কেন্দ্র, ও সর্ব শেষ নীলগিরি গিয়ে উপস্থিত হবে। এবং সারা দিন ভ্রমণ শেষে বিকাল ৫টায় আবার বান্দরবান হোটেলের পথে ফিরে আসবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি এই এসিবাস পর্যটকদের দীর্ঘদিনের ভ্রমন ক্লান্তি দূর করতে সহায়ক ভূমিকা পালন করবে। এখন থেকে এই বাসে চড়ে উপভোগ করা যাবে সড়কজুড়ে সব অসাধারণ সুন্দর দৃশ্য।

Leave a Reply