ফের দিল্লির পথে উড়লো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

Share on Facebook

দীর্ঘ চার বছর প্রতিক্ষার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে পুনরায় সরাসরি ফ্লাইট চালু হলো।

আজ সোমবার(১৩মে) বেলা তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫২ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে যায়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদ্বীপ দে, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী (অব.), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী বিমানের নতুন এ রুট উদ্বোধন করে বলেন, ভারত ও বাংলাদেশের যে সম্পর্ক, বিমানের সরাসরি দিল্লি ফ্লাইট আবার শুরু হওয়ায় তা আরো ভালোভাবে জনগণের পর্যায়ে পৌঁছাতে পারবে।

তিনি বলেন, সবার চেষ্টায় বিমান সব সংকট কাটিয়ে উঠে সামনে এগিয়ে যাচ্ছে। এ বছর বিমানে বোয়িংয়ের নিজস্ব দুটি ড্রিম লাইনার যোগ হচ্ছে। লিজে আসছে আরো দুইটি বোয়িং ইআর। আগামী বছর বিমান বহরে যোগ হবে নিজস্ব আরো তিনটি ড্যাশ এয়ার ক্রাফট। জুলাইয়ে আসা প্রথম ড্রিম লাইনার দিয়ে আমরা গুয়াংজু ও মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা করবো।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করে তোলার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হবে।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার বিকেলে ৩টায় ফ্লাইট ছেড়ে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে। এ তিনদিন দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে বিমানের ফ্লাইট।

নতুন করে ফ্লাইট চালু উপলক্ষে ১৫ শতাংশ ছাড়ও দিয়েছে বিমান। ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন (আসা-যাওয়া) টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ডলার এবং এক বছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। এতে আছে ১২টি বিজনেস ও ১৫০টি ইকোনমি ক্লাস আসন।

 

Leave a Reply